ASANSOL

রানীগঞ্জের চিত্রশিল্পে এক নতুন দিগন্ত তুলে ধরল দর্শকদের সামনে

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : অত্যাধুনিক মানের শিল্প কর্ম দিয়ে, আকর্ষণীয় সব চিত্রশিল্প, নানান সব আধুনিক উপকরণ ব্যবহারের মধ্যে দিয়ে দেশ-বিদেশে সুনাম অর্জন করা শিল্পীরা এবার তাদের শিল্প সত্তাকে ক্যানভাসে ফুটিয়ে তুলে, রানীগঞ্জের চিত্রশিল্পে এক নতুন দিগন্ত তুলে ধরল দর্শকদের সামনে। এবার সেই সকল শিল্পীদের শিল্পকর্ম তুলে ধরা হল দর্শকদের মাঝে। সোমবার থেকেই সেই শিল্পকর্ম দেখতে খুলে দেওয়া হল বিশেষ চিত্র প্রদর্শনী। পশ্চিম বর্ধমান  ও বীরভূমের চার বিশিষ্ট শিল্পীর, শিল্প সত্তা নিয়ে শুরু হল চিত্র প্রদর্শনী ও ভাস্কর্য প্রদর্শন।

রানীগঞ্জের ভারত কলা কেন্দ্রের সহযোগিতায়, ভিউ ফাইন্ডার আর্ট গ্রুপের চার শিল্পী, দিনুলাল হাজরা, সুভাষ দত্ত, মধু বিশ্বাস ও অশোক কর্মকার, তাদের অনবদ্য সব শিল্প সত্তাকে তুলে ধরে, শুরু করল এই আট এক্সিবিশন। রানীগঞ্জ মুখ্য পোস্ট অফিস ও বি.এস.এন.এল দপ্তরের বিপরীতে, এই বিশেষ চিত্র প্রদর্শনী শুরু হয়েছে, যা সোমবার বিকেল থেকেই শুরু হয়ে, আগামী ২৯ শে ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন রাত্রি আটটা পর্যন্ত চলবে।

এই চিত্র প্রদর্শনী প্রসঙ্গে জানা গেছে, এবারের তাদের প্রদর্শনীর নামকরণ করা হয়েছে ডেপ্থ । আর এই নামকরণের মধ্যে দিয়েই শিল্পীরা তাদের বিশেষ শিল্প সত্তা, গভীরভাবে ফুটিয়ে তুলেছে। নিজের মনের কথা ক্যানভাসে ফুটিয়ে দর্শকদের প্রশংসাও পাচ্ছে তারা। সোমবারের এই চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন, ভারত কলা কেন্দ্রের সভাপতি মোহিত চট্টোপাধ্যায়, উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক ডাক্তার শুভেন্দু মাজি, বিশ্বনাথ ব্যানার্জি, অশোক শর্মা, সৌরভ চ্যাটার্জী, রাজীব দাস প্রমূখ। আসুন আমরা জেনে নিই চিত্রশিল্পীরা তাদের শিল্পকর্ম নিয়ে কি মন্তব্য করছেন এই প্রদর্শনীতে।

Leave a Reply