সালানপুর ব্লক কার্যালয়ে বিভিন্ন সরকারি প্রকল্পের পরিষেবা তুলে দেওয়া হলো প্রাপকদের হাতে

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-বৃহস্পতিবার দিন হাওড়ার পঞ্চলাতে সরকারি সেবা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।সেখানে তিনি বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করেন।সেই সভার সমান্তরাল ভাবে ভার্চুয়ালি মাধ্যম দিয়ে সালানপুর ব্লকের পঞ্চায়েত সমিতির কার্যালয়ে ৩৮ জন গরিব মানুষের হাতে জমির পাট্টার কাগজ তুলে দেওয়া হলো। তাছাড়া ৩ জন ভূমিহীন গরীব মানুষের হাতে আগেই বর্ধমানের এক সরকারি সভা থেকে পাট্টার জমির কাগজ আগেই প্রদান করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তেমনি সালানপুর ব্লকে মোট ৪১জনকে পাট্টা জমি দেওয়া হলো।তাছাড়া ব্লকের তিনটি বিদ্যালয়ের মধ্যে মোট ২০০জন ছাত্র ছাত্রীর হাতে সবুজ সাথীর সাইকেল তুলে দেওয়া হয়।৬ জন উপভোক্তার মধ্যে খাদ্যসাথীর সুবিধা তুলে দেওয়া হয়।তাছাড়া আজ মোট ২৯জনকে স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রদান করা হয়। ১২জনের হাতে স্বাস্থ্য সাথী কার্ড তুলে দেওয়া হয়।এবং ২জনকে রূপশ্রী ও ৬জনকে কন্যাশ্রী এবং ৩ জনকে ঐক্যশ্রী প্রকল্পের সুবিধা প্রদান করা হয়।২ জন এর হাতে কৃষক বন্ধু প্রকল্পের কার্ড তুলে দেওয়া হয়।

riju advt

তাছাড়া ৫ জনের হাতে কাস্ট সার্টিফিকেট তুলে দেওয়া হয়। ৩ জনের হাতে জয় জোহার পেনশন প্রমান পত্র তুলে দেওয়া হয় ও ৫ জনের হাতে তপশালী বন্ধুর প্রমান পত্র প্রদান করা হয়।তাছাড়া এদিন ৫ জন মহিলার হাতে লক্ষীর ভান্ডারের প্রমাণ পত্র তুলে দেওয়া হয়।২ জনকে কেসিসি প্রমান পত্র ও ৫ জনকে বিএম এস এস ওয়াই প্রমান পত্র তুলে দেওয়া হয়।তাছাড়া আরো অনেক প্রকল্পের সুবিধা বিভিন্ন মানুষকে প্রদান করা হয়।


এদিনের কর্মসূচিতে ছিলেন সালানপুর বিডিও অদিতি বসু,পশ্চিম বর্ধমান জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান, সালানপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী কর্মকার ঘাসি,সহ সভাপতি বিদ্যুৎ মিশ্র,এসিপি(কুলটি) সুকান্ত ব্যানার্জি,সালানপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক অমিত হাটি, চিত্তরঞ্জন চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক পাপিয়া মুখার্জি,যুগ্ম বিডিও শ্রেয়া নাগ সহ সমাজসেবী মুকুল উপাধ্যায়, ভোলা সিং সহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *