DURGAPUR

STF দুই জনকে কয়েক কোটি টাকার হেরোইন সহ গ্রেফতার করল

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত : রাজ্য পুলিশের এসটিএফ এবং আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের অন্তর্গত কাঁকসা থানা দুই জনকে কয়েক কোটি টাকার হেরোইন সহ গ্রেফতার করেছে। ধৃত অভিযুক্তরা হলেন নদিয়ার বাসিন্দা সঞ্জীব ভক্ত এবং বাঁকুড়ার বাসিন্দা বিধান বৈদ্য। দুজনকেই আদালতে হাজির করে পুলিশ। যেখান থেকে তাকে ১২ দিনের রিমান্ডে পাঠানো হয়েছে। আন্তর্জাতিক বাজারে এক কেজি হেরোইনের দাম প্রায় ৫ কোটি টাকা।

সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, এসটিএফ টিম গোপনসূত্রে খবর পায় যে বিপুল পরিমাণ নিষিদ্ধ সামগ্রী হেরোইন এবং আলপ্রাজোলাম গ্রাহকদের কাছে বিক্রি করতে মোরগ্রাম রোডে হাসপাতালের কাছে হবে । সূত্র এসটিএফ কে আরো জানায়, অবৈধ হেরোইন প্রস্তুতকারীরা সাধারণত মাদকের ক্ষমতা বাড়াতে হেরোইনের সাথে আলপ্রাজোলাম ব্যবহার করে।

এই খবর পেয়েই এসটিএফ পৌঁছয় কাঁকসায়।গভীর রাতে আনুমানিক পৌনে দুটো নাগাদ তারা দেখতে পায় যে দুজন পানাগড়ের দিক থেকে পায়ে হেঁটে এসে ইলামবাজার সেতুর আগে হাসপাতালের মোড়ে এসে থামে। তাদের হাতে থলে ( Carry Bag) ছিল। এরপরে সঙ্গে সঙ্গে তাদের ঘিরে ফেলে এসটিএফ ও কাঁকসা পুলিশ। তখন সঞ্জীব ভক্ত বলেন যে তিনি তার ব্যাগে ১ কেজি হেরোইন রয়েছে এবং বিধান বৈদ্য বলেন যে তিনি তার ব্যাগে 1 কেজি আলপ্রাজোলাম রয়েছে।

অ্যালপ্রাজোলাম সাধারণত হেরোইনের সাথে মেশানো হয় হেরোইন প্রস্তুতকারকের দ্বারা আসক্তি শক্তি বাড়ানোর জন্য। কাঁকসা থানায় এফআইআর দায়ের করেছে এসটিএফ। এই দুজন ছাড়াও বোলপুরের কিশোর মণ্ডল ও অন্যরা পলাতক বলে জানা গিয়েছে। তাদের বিরুদ্ধে কাঁকসা থানায় (কেস নং ২২৫/২২) এনডিপিএস আইনের ২১( সি)/ ২২( সি)/২৯ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply