দিদির দূত আসার আগেই রানীগঞ্জে বক্তানগর নাগরিক গোষ্ঠীর পক্ষ থেকে ছয় দফা দাবিকে সামনে রেখে সাটানো হল পোস্টার

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : দিদির দূত আসার আগেই রানীগঞ্জের বল্লভপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বক্তারনগর গ্রামে, সমগ্র অঞ্চলে বক্তানগর নাগরিক গোষ্ঠীর পক্ষ থেকে ছয় দফা দাবিকে সামনে রেখে ভোট বয়কটের ডাক দিয়ে সাটানো হল পোস্টার। তারা এ দিন আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ভোট বয়কটের ডাক দিয়ে দাবি করেন, দূষণ ছড়াচ্ছে সংলগ্ন অংশের কলকারখানা গুলি যার জেরে ব্যাপক দুর্ভোগে পড়ছে তারা। সে বিষয়ের প্রতিকারের দাবি করেন তারা। একই সাথে তারা স্থানীয় বেকার যুবকদের অবিলম্বে চাকরির ব্যবস্থা।

riju advt

গ্রামে বেহাল নিকাশি ব্যবস্থা দূর করতে সঠিক নিকাশি ব্যবস্থা গ্রহণের উদ্যোগ। প্রতিটি বাড়িতে পানীয় জল সরবরাহের উদ্যোগ, ও – বি. এস. কে. প্রকল্প পুনরায় চালু করার দাবি জানাই। গ্রামবাসীদের দাবি নির্বাচনের সময়কালের রাজনৈতিক দলের নেতারা, গ্রামে পৌঁছে ভোট দেবার জন্য আবেদন করে নানান সুবিধে পাইয়ে দেওয়ার কথা জানালেও ভোটবয়তরণী পার হলেই সমস্ত প্রতিশ্রুতি তারা ভুলে যায়। যার ফলে গ্রামের মানুষ যে তিমিরে ছিল, সেই তিমির এই থেকে যায়। দূর হয় না এলাকার কোন সমস্যা।

শনিবার এমনই পোস্টার পড়ার পর দিদির সুরক্ষা কবজ কর্মসূচিতে রানীগঞ্জের বিধায়ক তাপস ব্যানার্জি দিদির দূত হিসেবে এসে পৌঁছে গ্রামের মানুষজনদের কাছে পৌঁছলে, গ্রামবাসীরা তাদের দাবিগুলি তুলে ধরেন আসানসোল দুর্গাপুর উন্নয়ন পরিষদের চেয়ারম্যান তথা ওই এলাকার পূর্ব বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়ের কাছে। বিধায়ক জানান পূর্বেই এই এলাকার দীর্ঘ উন্নয়ন তিনি করেছেন তবে যে সমস্যা গুলি রয়েছে তা নিয়ে ব্যবস্থা গ্রহণের জন্য তিনি কি উদ্যোগ নেওয়া যায় সে বিষয়ে কথা বলে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান। বোর্ড বয়কটের প্রসঙ্গে তিনি জানান বিষয়টি খুবই দুর্ভাগ্যজনক এলাকার যে সকল অসুবিধে গুলি রয়েছে তা সমাধান করার ব্যবস্থা করে তিনি গ্রামীণদের সমস্যা সমাধানের উদ্যোগ নেবেন। যদিও গ্রামবাসীরা এদিন দাবি করেছেন অবিলম্বে এ সকল বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহণ না হলে তারা তাদের সিদ্ধান্তে আনড় থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *