ASANSOL

সিআইডির হাতে গ্রেফতার জয়দেব

বেঙ্গল মিরর আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্য, সৌরদীপ্ত সেনগুপ্ত:  কয়লা পাচার মামলার অন্যতম অভিযুক্ত সিবিআইয়ের চার্জশিটে নামা থাকা কয়লা মাফিয়া জয়দেব মন্ডলকে আসানসোল গুলি কাণ্ডে শনিবার গ্রেফতার করলো রাজ্য পুলিশের সিআইডি। আসানসোলের কন্যাপুরের বাসিন্দা কয়লা মাফিয়া জয়দেব মন্ডলকে এদিন দূর্গাপুর থেকে গ্রেফতার করা হয়েছে বলে সিআইডি সূত্রে জানা গেছে। এদিন তাকে ১৪ দিনের রিমান্ডে চেয়ে আসানসোল আদালতে পেশ করে সিআইডি। তার হয়ে এজলাসে থাকা আইনজীবী জামিনের আবেদন করার পাশাপাশি সিআইডির হেফাজতে নেওয়ার বিরোধিতা করেন। শেষ পর্যন্ত সওয়াল-জবাব শেষে আদালতের বিচারক  তার জামিন নাকচ করে চারদিনের সিআইডি হেফাজতের নির্দেশ দেন।


প্রসঙ্গতঃ, ২০২৩ সালের ৩০ অক্টোবর আসানসোল গুলি কান্ডের ঘটনা ঘটেছিলো। সেদিন প্রকাশ্য দিবালোকে আসানসোল উত্তর থানার চন্দ্রচূড় মন্দিরের কাছে ১৯ নং জাতীয় সড়কে একটি হোটেলের সামনে ব্যবসায়ী দীনেশ গড়াইয়ের গাড়ি লক্ষ্য করে গুলি চালায় মোটরবাইকে আসা দূষ্কৃতিরা। তার গাড়ি লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় জয়দেব মন্ডল সহ বেশ কয়েকজনের নামে অভিযোগ করেছিলেন ব্যবসায়ী দীনেশ গড়াই।
প্রকাশ্য দিবালোকে ব্যবসায়ীকে গুলি চালানোর ঘটনায় প্রথমে তদন্ত করছিলো আসানসোল উত্তর থানার পুলিশ। পরে রাজ্য পুলিশের গোয়েন্দা দপ্তর সিআইডি এই ঘটনার তদন্ত করার দায়িত্ব পায়।

Leave a Reply