করোনা পরিস্থিতিতে সমাজ সেবার কাজে এগিয়ে এলো পুরুষ অধিকার সংগঠন “অভিযান” ; মালদায় জরুরী ভিত্তিতে করা হলো রক্তদান

কলকাতা, ৩ রা মে, ২০২০, বেঙ্গল মীরর , সৌরদীপ্ত সেনগুপ্ত:
 “করোনা” পরিস্থিতিতে সারা দেশ ব্যাপী লক ডাউন জারী রয়েছে। ফলে সারা দেশে যেন অলিখিত কারফিউ চলছে। এতে গরীব মানুষ বিশেষতঃ ভবঘুরের দল পড়েছে ভীষণ সমস্যায়। সেরকমই দেশের এবং রাজ্যের সরকারি ব্লাড ব্যাংকগুলোতে চরম রক্তসঙ্কট দেখা দিয়েছে। এমত অবস্থায় এগিয়ে এসেছে “অভিযান”।

riju advt

“অভিযান” দীর্ঘ ৫ বছর ধরে রাজ্যে পুরুষ অধিকার আন্দোলন করে আসছে। পাশাপাশি এই লকডাউনে তারা থ্যালাসেমিয়া আক্রান্ত
শিশুদের রক্তদান, খাদ্য বিতরন এর মতো একাধিক অনুষ্ঠান করেছেন। 
  পুরুষ অধিকার সংগঠন অভিযানের পক্ষ থেকে মালদায় দুস্থ ব্যাক্তিদের মধ্যে খাদ্য বিতরন করা হয়। প্রায় ১৫০ জনের ওপর মানুষকে খাদ্য বিতরন করা হয়। প্রধান উদ্যোগে ছিলো এই সংগঠনের মালদা জেলার দায়িত্বে থাকা শুভ্রাংশু দাস । সহযোগিতায় ছিলো হালিম হক , সৌভিক মন্ডল, অরূপ সুজন স্বর্ণকার সহ অন্যান্য পুরুষ অধিকার আন্দোলন কর্মীরা।

১ লা মে, খাদ্য বিতরন চলা কালীন হটাৎ তাদের কানে খবর আসে একজন মুমূর্ষ রোগী নাজিমা বিবি (৪৫) হসপিটালে রক্ত দরকার। সেই মুহূর্তে অভিযানের তরফ থেকে হালিম হক রক্ত দান করেন।
   বস্তুত উল্লেখ্য কলকাতার কাছে সোদপুরে “অভিযান” সংস্থার সদরদপ্তর। দেশে নিরপেক্ষ আইন ও পুরুষ কমিশনের দাবী জানিয়ে রাজ্যে সচেতনতা বৃদ্ধির কাজ করে চলেছে।

  সংগঠনের সহ সাধারন সম্পাদিকা দীপা বড়াল জানান যে এই কঠিন সময় নারী অধিকার সংগঠন গুলো, পুরুষ বিরোধী মন্তব্য করে চলেছেন। তারা বলছেন “ঘরে ঘরে নারীরা নির্যাতিত হচ্ছে”, কিন্তু সংবাদ মাধ্যমে আমরা দেখছি স্বামীরা খুন হচ্ছেন প্রতিদিন।

advt.

অভিযান পুরুষ অধিকার সংগঠন হলেও সকলের পাশে থাকছে। তিনি নারী অধিকার সংগঠন গুলোকে এই সময় পুরুষ বিদ্বেষী মন্তব্য না করে, পথে নেমে তাদের সাধ্য মতো মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ জানান এবং আরও বলেন করোনা পরিস্থিতিতে পুরুষ অধিকার সংগঠনের এই সমাজসেবার নিদর্শন আগামীদিনে পুরুষ অধিকার এবং তাদের সুস্থ সমাজ গড়ার কাজকে আরো সুদৃঢ় করবে এটা বলাই বাহুল্য।

advt.