ASANSOLBengali NewsLatestWest Bengal

রাজ্যে একগুচ্ছ উচ্চপদস্থ প্রশাসনিক রদবদল, পশ্চিম বর্ধমানের নতুন জেলাশাসক হলেন ভীভু গোয়েল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :
: ২০২১ বিধানসভা নির্বাচন পরবর্তী পরিস্থিতিতে রাজ্যে আবার শীর্ষ প্রশাসনিক মহলে একগুচ্ছ রদবদল।
পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক বদল করার নির্দেশ জারি করা হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে

পশ্চিম বর্ধমানের নতুন জেলাশাসক হলেন ২০১১ ব্যাচের আইএএস ভিভু গোয়েল। তিনি এর আগে আইটি এবং ইলেকট্রনিক্স দপ্তরের জয়েন্ট সেক্রেটারি এর সঙ্গে ডাব্লুবিইআইডিসি এর এমডি হিসেবে দায়িত্বে ছিলেন।

এদিকে বর্তমান পশ্চিম বর্ধমানের জেলাশাসক ২০০৭ ব্যাচের আইএএস অফিসার অনুরাগ শ্রীবাস্তবকে করা হল ওয়েস্টবেঙ্গল মিনারেল ডেভেলপমেন্ট এন্ড ট্রেডিং কর্পোরেশনের এর এমডি।এরই সঙ্গে
অ্যাডিশনাল চার্জ হিসেবে তাকে দেওয়া হয়েছে অ্যাডিশনাল সেক্রেটারি, ইন্ডাস্ট্রি, কমার্স এন্ড এন্টারপ্রাইজ ডিপার্টমেন্ট।

বস্তুত উল্লেখ্য, গত ২৬ এপ্রিল পশ্চিম বর্ধমান জেলায় ৯টি আসনে নির্বাচনকে কেন্দ্র করে গত ৬ ই এপ্রিল সরিয়ে দেওয়া হয় তৎকালীন জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজিকে। পদাধিকার বলে বলে তিনি সেই সময় জেলার ডিইও বা ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসার ছিলেন। তার পরিবর্তে অনুরাগ শ্রীবাস্তব কে আনা হয় জেলাশাসক বা ডিইও করে ।

এদিকে দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক ২০০৬ ব্যাচের আইএএস অন্তরা আচার্যের বদলে নতুন জেলাশাসক হলেন ২০০৬ ব্যাচের আইএএস অফিসার পি উলগানথন।

এদিকে অন্তরা আচার্যকে করা হল কেএমডিএ এর সিইও সঙ্গে অ্যাডিশনাল চার্জ পিডি, ডাব্লুবিপিএসএমজি।

এরই সঙ্গে নদীয়ার জেলাশাসক পার্থ ঘোষের বদলে নতুন জেলাশাসক হিসেবে আনা হল ২০১০ ব্যাচের আইএএস অফিসার শশাঙ্ক শেঠীকে।শশাঙ্ক শেঠী এর আগে দার্জিলিংয়ের জেলাশাসক ছিলেন।

এদিকে দার্জিলিংয়ের নতুন জেলাশাসক হলেন ২০১২ ব্যাচের আইএএস অফিসার এস পোন্নামবালাম । তিনি এতদিন ডাবলুবিআইডিসি ডাইরেক্টর পদের সঙ্গে একসাইজ কমিশনারের অ্যাডিশনাল চার্জ সামলেছেন।

অফিসারদের তালিকা দেখুন👇👇

Leave a Reply