ASANSOL-BURNPUR

বার্ণপুরে ইস্কো আবাসন এলাকায় পড়ে খোলা তার, বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে গবাদি পশুর মৃত্যু, বিক্ষোভ স্থানীয়দের

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৭ জুনঃ আসানসোলের হিরাপুর থানার বার্নপুর শহরের ইস্কোর এবি টাইপ কলোনি এলাকায় বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হলো এক গবাদি পশুর। বৃহস্পতিবার দুপুরে হওয়া এই ঘটনায় এলাকার উত্তেজনা ছড়িয়ে পড়ে। এলাকার বাসিন্দারা বিক্ষোভও দেখান।


এলাকার বাসিন্দাদের অভিযোগ, বিদ্যুতের খোলা তারের সংস্পর্শে আসার কারনে ঐ গবাদি পশুর মৃত্যু হয়েছে। কয়েকদিন আগে একই কারণে একটি কুকুর মারা যায় বলে স্থানীয় বাসিন্দারা জানান । তারা বলেন, এই এলাকায় ইস্কো কারখানার কর্মীরা পরিবার নিয়ে থাকেন। শিশুরা বা তাদের পরিবারের সদস্যরা যাতায়াত করেন সেখান দিয়ে। তারা ঐ তারের জন্য যখন তখন দুর্ঘটনায় পড়তে পারেন । মাটির উপরেই পড়ে রয়েছে বিদ্যুতের তার গুলো। খোলা তারে কোন টেপ না থাকায় সম্ভবত গরুটির পা সেই তারে পড়ে গিয়ে ও সেখানেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়।

riju advt


ইস্কো কারখানা কতৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে এলাকার বাসিন্দারা বিক্ষোভ দেখান।তাদের দাবি, অবিলম্বে বিপদজ্জনক অবস্থায় থাকা বিদ্যুতের তার গুলো ঠিক করা হোক।
ইস্কো কারখানা কতৃপক্ষ জানায়, তাদের জানা ছিলো না যে ঐ এলাকায় বিদ্যুতের তার খোলা অবস্থায় পড়ে আছে। দ্রুত পদক্ষেপ নেওয়া হচ্ছে।