ASANSOL

আসানসোলে শীষমহলের উদ্বোধন

বেঙ্গল মিরর আসানসোল সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : শুক্রবার আসানসোলের এক নম্বর মহিশীলা কলোনি এলাকায় একটি অসাধারন কাঁচের তৈরী শীষমহলের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জি, এডিডিএ চেয়ারম্যান ও রানিগঞ্জের বিধায়ক তাপস ব্যানার্জি, রামকৃষ্ণ মিশনের বলভদ্র জি মহারাজ, সৌমাত্মানন্দ জি মহারাজ প্রমুখ। আসানসোলের বিশিষ্ট ভাস্কর্য শিল্পী সুশান্ত রায় এই অসাধারণ ভবনটির পরিকল্পনা করেন। গত এক বছর ধরে এই ভবনটি নির্মাণ করা হচ্ছিল। এর মোট খরচ প্রায় এক কোটি টাকার কাছাকাছি। এই প্রাসাদপম ভবনের মধ্যেই “শীষমহল” সম্পূর্ণ কাঁচ দিয়ে তৈরি। দৃষ্টিনন্দন এই ভবনটির সৌন্দর্য দেখার মত।

আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের অ্যাডমিনিস্ট্রেটিভ বোর্ডের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জি, যিনি এই অসাধারণ শীষমহলের উদ্বোধন উপলক্ষে উপস্থিত ছিলেন এই ব্যাপারে বলেন যে আসানসোলের জমিতে এই অনন্য বিল্ডিং তৈরিতে তিনি খুবই খুশি। তিনি বলেন, ভারতের অন্যান্য এলাকায়ও এমন ভবন রয়েছে, যেগুলো দেখতে দূর-দূরান্ত থেকে মানুষ আসেন।

এখন আসানসোলেও এমন একটি সৌন্দর্যমণ্ডিত শীষমহল
তৈরির সাথে সাথে আসানসোলও এমন কয়েকটি শহরের ক্যাটাগরিতে এসেছে যেখানে এমন একটি অসাধারণ স্থাপত্য রয়েছে। অন্যদিকে, রামকৃষ্ণ মিশনের মহারাজ সোমাত্মানন্দজি বলেন যে শুধু আসানসোলে নয়, বাংলার আর কোথাও এমন কোনও অসাধারণ সৌন্দর্য্যমণ্ডিত ভবন নেই। এর জন্য তিনি সুশান্ত রায়কে আন্তরিক অভিনন্দন জানান।
এদিনের অনুষ্ঠানে সুশান্ত রায়ের কন্যা স্নেহা রায় সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply