ASANSOL

আদিবাসী মানুষজনদের সচেতন করার লক্ষ্যে রানীগঞ্জ থানার পুলিশ নিল অভিনব উদ্যোগ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : আদিবাসী মানুষজনদের সচেতন করার লক্ষ্যে এবার আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের রানীগঞ্জ থানার পুলিশ নিল অভিনব উদ্যোগ। রবিবার ছুটির দিনেই রানীগঞ্জের নিমচা ফাড়ির পুলিশ নিমচা কোলিয়ারি এলাকার সিধু কানু স্মৃতি ভবনে স্বাস্থ্য সখি নামের এক কমসুচির মাধ্যমে এলাকার আদিবাসী সম্প্রদায়ভুক্ত মানুষজনের স্বাস্থ্য সম্পর্কে সচেতন করার সাথেই , অপরিণত বয়সে বিয়ে না করার পরামর্শ দেওয়ার সাথেই কেন প্রাপ্ত বয়সে বিয়ে করা প্রয়োজন সে বিষয়ে তথ্য তুলে ধরেন, স্বাস্থ্য বিভাগের আধিকারিকদের সাথে পুলিশের উচ্চপদস্থ আধিকারিকেরা। একই সাথে সাইবারক্রাইম থেকে কিভাবে রক্ষা পাওয়া সম্ভব সে বিষয়ে নিজেদের মত স্পষ্ট করলেন পুলিশের উচ্চপদস্থ আধিকারিক।

এদিনের এই বিশেষ কর্মসূচির মধ্যে পুলিশ প্রশাসনের আধিকারিকেরা 300 জন আদিবাসী মহিলাদের শাড়ি, ছাতা, ওআরএস, ও এক মাসের খাবার-দাবারের রেশন সামগ্রী তুলে দিলেন। একই সাথে এলাকার বেশকিছু ক্লাব সংগঠনের ফুটবল দলকে ফুটবল তুলে দেওয়ার পাশাপাশি, এলাকার আদিবাসী সম্প্রদায়ভুক্ত মাঝি মোড়লদের সম্মানিত করা হলো এ দিনের এই সভায়। একইসাথে করোনার সময়কালে যে সকল চিকিৎসক এলাকায় চিকিৎসা পরিষেবা দিয়ে এলাকাটিকে করোনামুক্ত রাখার লক্ষ্যে বদ্ধপরিকর ছিলেন তাদের এদিন সম্বর্ধিত করা হয় অনুষ্ঠান মঞ্চে এর মধ্যেই।

এর সাথেই এলাকার বেশ কিছু সমাজসেবী যারা করোনাকালে সমাজের বিভিন্ন সেবায় নিজেকে নিযুক্ত রেখেছিলেন সেই সমাজসেবীদের এদিন সম্বর্ধনা দেওয়া হয়। রবিবারের এই অনুষ্ঠান কর্মসূচিতে শামিল হয়ে স্বভাবতই খুশি এলাকার আদিবাসী সম্প্রদায়ভুক্ত মহিলারা তারা এ ধরনের ক্যাম্প যাতে আগামীতেও বিভিন্ন প্রান্তে করা হয়, তার জন্য পুলিশ প্রশাসনকে অনুরোধ জানিয়েছেন।

Leave a Reply