DURGAPUR

আসানসোল ও দুর্গাপুরের ৩১৮ কোটি টাকার বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস, বেসরকারী কারখানায় সব কর্মীদেরকে পে স্লিপ দেওয়ার নির্দেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

মুখ্যমন্ত্রী দুর্গাপুর চেম্বারের কবি দত্তকে ADDA বোর্ডে Vice Chairman করার নির্দেশ দিয়েছেন

বেঙ্গল মিরর, দুর্গাপুর, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত : পশ্চিম বর্ধমান জেলার আসানসোল ও দুর্গাপুরের ৩১৮ কোটি টাকার বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । বুধবার দুপুরে দূর্গাপুরের সিটি সেন্টারের সৃজনী হলে পশ্চিম বর্ধমান ও পূর্ব বর্ধমান জেলার প্রশাসনিক বৈঠক করেন তিনি। সেখান থেকে তিনি এই উদ্বোধন ও শিলান্যাস করেন। একইসঙ্গে মুখ্যমন্ত্রী দক্ষিণ ২৪ পরগণায় বিদ্যাধরী সেতু ও মানিকতলায় ফায়ার স্টেশনের উদ্বোধন করেন।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিনের বৈঠক থেকে আসানসোল শিল্পাঞ্চলের বিভিন্ন বেসরকারী কারখানায় সকল কর্মীকে পে স্লিপ দেওয়ার নির্দেশ দেন। গোটা বিষয়টি দেখার জন্য তিনি মন্ত্রী মলয় ঘটককে নির্দেশও দেন। দুর্গাপুরের সৃজনী হলের প্রশাসনিক বৈঠকে তিনি বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের কথা শোনেন। রানিগঞ্জের বনিকসভার অনু পার্কিংয়ের জন্য জমি দেওয়ার নির্দেশ। বিধায়কদের তৃণমূল স্তরে কাজ করতে এবং নিয়মিত মিড-ডে মিল, মা ক্যান্টিনে বিডিও এবং ডিএমদের পরিদর্শনের কাজ করতে বলেন।

সেই সঙ্গে জামুরিয়ার কারখানায় কর্মরত হাজার হাজার শ্রমিককে পে স্লিপ দেওয়ার নির্দেশ দেন। একই সময়ে, পুনর্বাসন প্রকল্পের জন্য তহবিল না দেওয়ার জন্য ইসিএল এবং কেন্দ্রের সমালোচনা করার পাশপাশি চিঠি লিখতে বলেন। আসানসোল চেম্বার অফ কমার্সের সম্পাদক শম্ভুনাথ ঝা , ফসবেকির সভাপতি আরপি খৈতান, সিমেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের পবন গুটগুটিয়া, উখরা চেম্বারের মনোজ সরাফ, দুর্গাপুর চেম্বারের কবি দত্ত, বর্ধমান চেম্বারের আবদুল মালিক মুখ্যমন্ত্রীর কাছে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

বাণিজ্যিক সংস্থাগুলির অনুরোধে, মুখ্যমন্ত্রী দুর্গাপুর চেম্বারের কবি দত্তকে ADDA বোর্ডে অন্তর্ভুক্ত করার নির্দেশ দিয়েছেন। আধিকারিকদের কঠোরভাবে তিরস্কার করা হয়ে, কর্পোরে পরে, মনরেগা কর্মীদের কাজে লাগানোর নির্দেশ দেওয়া হয় এবং নগর উন্নয়ন দফতরের সচিবকে কর্মী নিয়োগের নির্ এই বৈঠকে রাজ্যের মুখ্য সচিব হরেকৃষ্ণ দ্বিবেদী, রাজ্য পুলিশের ডিজিপি মনোজ মালব্য, মন্ত্রী মলয় ঘটক, স্বপন দেবনাথ, আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা, সুনীল মণ্ডল, অসিত মাল, পশ্চিম বর্ধমানের জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা, পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস অরুণ প্রসাদ, আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনার এন সুধীর কুমার নীলকান্তমণ, পূর্ব বর্ধমানের পুলিশ সুপার, দুই জেলায় বিধায়ক সহ সব স্তরের জনপ্রতিনিধি, পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply