Kolkata NewsWest Bengal

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য গুরুতর অসুস্থ

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : ( West Bengal News ) গুরুতর অসুস্থ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়লেন বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী । তাঁকে হাসপাতালে ভর্তি করা হল শনিবার। সূত্রের খবর, শনিবার সকাল থেকে প্রচণ্ড অসুস্থতা বোধ করেন তিনি। রক্তে অক্সিজেনের মাত্রা কমছে তাঁর শরীরে। এরপরই তাঁকে হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়। উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে।কলকাতার আলিপুরের বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছে বলে খবর।



আরো একটি সূত্রের খবর, রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর আগে থেকেই ফুসফুসের সমস্যা রয়েছে। তবে এদিন সমস্যা তার বেশ কিছুটা বেড়ে যায়। তারপরই তাঁকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত। তাঁর সিওপিডির সমস্যা রয়েছে। বাড়িতেই চিকিৎসা চলছিল তাঁর। তাঁর রক্তে অক্সিজেন মাত্রা ৭০ এ নেমে যায়। এরপরই তাঁকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেওয়া হয়। তাঁকে আইসিইউতে ভর্তি করা হতে পারে বলে খবর। তার বাসভবন পাম অ্যাভিনিউর থেকে অ্যাম্বুল্যান্স করে নিয়ে এসে হাসপাতালে ভর্তি করা হয়। এদিন বিকাল ৪টে ২৫ মিনিট নাগাদ বুদ্ধদেব ভট্টাচার্যকে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়।

সূত্রের খবর, খাওয়ার পরে তিনি বিশ্রাম নিচ্ছিলেন। সেই সময় তিনি আচমকা অসুস্থ হয়ে পড়েন। তাঁর শ্বাসকষ্ট শুরু হয়ে যায়। অক্সিজেনের মাত্রা কমতে থাকে। এরপরই তড়িঘড়ি তাঁকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেওয়া হয়।
ক্রিটিকাল কেয়ার অ্যাম্বুলেন্স পাঠানো হয় উডল্যান্ডস থেকে। তবে বরাবরই তিনি হাসপাতালে যেতে অনিচ্ছা প্রকাশ করেন। এদিন রাস্তাতেই তাঁর শারীরিক অবস্থা আরও গুরুতর হয়ে যায়। তবে চিকিৎসকরা দ্রুত পদক্ষেপ নেন বলে খবর। এদিন কার্যত গ্রিন করিডর করে হাসপাতালে নিয়ে আসা হয় তাকে। তাঁর শ্বাসকষ্টজনিত সমস্যা হচ্ছে বলে খবর।

এদিকে আগেই বুদ্ধদেবের সন্তান সুচেতনা ভট্টাচার্য হাসপাতালে চলে যান। বুদ্ধদেব ভট্টাচার্য এর স্ত্রী মীরা ভট্টাচার্যও অ্যাম্বুলেন্স এর সঙ্গেই হাসপাতালে আসেন। হাসপাতালে দ্রুত পদক্ষেপ নিয়ে একটি মেডিক্যাল বোর্ড তৈরি করা হয়েছে। তাঁর চিকিৎসা শুরু হয়েছে। তাঁর প্রয়োজনীয় পরীক্ষা শুরু হয়েছে।
এদিকে তাঁর অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই বাম কর্মী ও সমর্থকদের পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়েন। অনেকেই তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ নিতে শুরু করেন। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী প্রয়োজনীয় চিকিৎসা চলছে। সব দিক থেকে তাঁকে স্থিতিশীল করার সবরকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।

Leave a Reply