ASANSOL

নর্থ ভিউ স্কুলের বার্ষিক অনুষ্ঠানের আয়োজন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : আসানসোলের এসবি গড়াই রোডে অবস্থিত নর্থ ভিউ স্কুলের বার্ষিক অনুষ্ঠানের আয়োজন করা হয় চাঁদা এলাকায় অবস্থিত নর্থ পয়েন্ট স্কুলে। অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক, রামকৃষ্ণ মিশনের ভক্তিমায়নন্দ জি মহারাজ, আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, মেয়র পারিষদ সদস্য গুরুদাস চ্যাটার্জি, FOSBECCI সভাপতি আরপি খৈতান, রানিগঞ্জ চেম্বারের অরুণ ভরতিয়া সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা এখানে উপস্থিত ছিলেন। স্বামী বিবেকানন্দের ছবিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এর পর স্বামী বিবেকানন্দের জীবন ও কর্মের উপর একটি সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্কুলের প্রতিষ্ঠাতা শচীন রায়, নর্থ পয়েন্ট স্কুলের পরিচালক মিতা রায়, নির্বাহী পরিচালক গৌরব রায় প্রমুখ উপস্থিত ছিলেন। যেখানে মন্ত্রী মলয় ঘটক স্বামী বিবেকানন্দের জীবন থেকে অনুপ্রেরণা নিয়ে আজকের তরুণ প্রজন্মকে তাঁর আদর্শ অনুসরণ করার আহ্বান জানিয়েছিলেন। তিনি আসানসোল নর্থ পয়েন্ট স্কুলের প্রধান শচীন রায় এবং তাঁর পুরো টিমের প্রশংসা করেন এবং বলেন যে এই স্কুলে পথ চলার পাশাপাশি শিশুদের শিক্ষা, তাদের সর্বাত্মক বিকাশযে প্রচেষ্টা চলছে তা প্রশংসনীয়। এই বিষয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে শচীন রায় বলেন, স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকী উপলক্ষে এখানে ২৪ বছর ধরে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

তিনি বলেন, এ বছর আসানসোল নর্থ পয়েন্ট স্কুলের এমন ১০ জন ছাত্রকেও সম্মানিত করা হয় যারা জাতীয় স্তরে পুরস্কার পেয়েছেন। ক্রীড়া সহ বিভিন্ন বিভাগে পুরস্কার দেওয়া হয়। তিনি বলেন যে আসানসোল নর্থ পয়েন্ট স্কুল স্বামী বিবেকানন্দের আদর্শ অনুসরণ করে শিশুদের সর্বাঙ্গীণ বিকাশের জন্য সর্বদা সচেষ্ট থাকে কারণ স্বামী বিবেকানন্দ বলেছিলেন যে শুধুমাত্র পড়াশোনায় দুর্দান্ত হওয়াই যথেষ্ট নয় , শিশুদের তাদের নৈতিক মূল্যবোধ বিকাশের জন্য চেষ্টা করতে হবে যাতে তারা আগামী দিনে দেশ ও জাতির সেবা করতে পারেন।

Leave a Reply