ASANSOL

আসানসোলে ইন্ডিয়া জোট প্রার্থীর ব্যানার ও পোস্টার নিয়ে অভিযোগ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত: কংগ্রেসের পক্ষ থেকে মঙ্গলবার সন্ধ্যায় আসানসোলের জিটি রোডের গীর্জা মোড এলাকায় কংগ্রেসের অফিসে সাংবাদিক  সম্মেলনের আয়োজন করা হয়। সেই সাংবাদিক সম্মেলনে প্রসেনজিৎ পুইতুন্ডি ও শাহ আলম সহ অন্যান্যরা ছিলেন। তারা বলেন,  আসানসোল লোকসভা কেন্দ্রে ইন্ডিয়া জোটের প্রার্থী সিপিএমের জাহানারা খান কংগ্রেসের সমর্থনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রচারের প্রথম দিন থেকেই কংগ্রেসের তরফে বিগত লোকসভা উপনির্বাচনের মতোই ইন্ডিয়া জোটের সমর্থনে হোর্ডিং-পোস্টার লাগানোর একটি পরিকল্পনা নেওয়া হয়েছিলো।  দেখা গিয়েছিল গত লোকসভা উপনির্বাচনে কংগ্রেস যে জায়গাগুলিতে হোর্ডিং বা পোস্টার লাগিয়েছিল তা টিএমসি দ্বারা দখল করা হয়েছে, এর পরেও, বিবাদ যাতে আরও বাড়ে না তা নিশ্চিত করার জন্য, আসানসোলের চারটি জায়গায় এবং রানিগঞ্জের তিনটি জায়গায় পোস্টার এবং ব্যানার লাগানো হয়েছিল।

কিন্তু শতাব্দী পার্কের কাছে কংগ্রেসের লাগানো ব্যানার নামিয়ে দেন শাহ আলম এর সমর্থনে ছবিও দেখান তিনি বলেন, কোনো রাজনৈতিক দল কোনো সরকারি প্রতিষ্ঠানের দেয়ালে বা কোনো সরকারি বিদ্যুৎ বিভাগের খুঁটিতে প্রচারের জন্য ব্যানার, পোস্টার বা পতাকা লাগাতে পারে না যে ছবিগুলিতে তিনি টিএমসিকে সরকারি বিদ্যুতের খুঁটিতে দেখানোর চেষ্টা করেছিলেন।হটন রোড, চমন তালাভ, বুধা প্রভৃতি এলাকায় সরকারি বৈদ্যুতিক খুঁটিতে তৃণমূল কংগ্রেসের পতাকা লাগিয়েছে বলে অভিযোগ করেছেন কংগ্রেস।

প্রসানজিৎ পুইটুন্ডিও ভারতের ব্যানারে জোট প্রার্থীর সমর্থনে বলে অভিযোগ পোস্টার লাগানো হচ্ছে এবং সেগুলি সরানো হচ্ছে যখন টিএমসি এবং বিজেপি নিয়ম উপেক্ষা করে কোথাও প্রচার করছে এবং স্থানীয় জেলা প্রশাসনের ঊর্ধ্বতন আধিকারিকরা কোনো ব্যবস্থা নিচ্ছেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *