আসানসোল থেকে পুরী পর্যন্ত বাস চালাবে এসবিএসটিসি

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৪ মার্চঃ  আসানসোল থেকে পুরী পর্যন্ত বাস চালাবে দক্ষিণবঙ্গ পরিবহন সংস্থা বা এসবিএসটিসি। আসন্ন বাংলার নতুন বছরে এই বাস সার্ভিস চালু হবে বলে সংস্থা সূত্রে জানা গেছে। 
একই সঙ্গে পশ্চিম বর্ধমান জেলার আসানসোল ও দূর্গাপুর থেকে অন্য কয়েকটি রাজ্যের মধ্যে আন্তঃরাজ্য বাস চালানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। সেই জন্য এইসব রাজ্য সরকারের কাছে এসবিএসটিসি পারমিটের জন্য ইতিমধ্যেই আবেদন জানিয়েছে। দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান তমোনাশ ঘোষ এই কথা জানান। 

riju advt

তিনি আরো বলেন, আমরা উড়িষ্যা সরকারের কাছে আবেদন করেছিলাম আসানসোল থেকে প্রথমে নন এসি বাস পুরী পর্যন্ত চালানোর জন্য।দিন কয়েক আগেই সেই পারমিট এসে পৌঁছেছে। দ্রুত সেই বাস আমরা চালানো শুরু করবো। এরপরে আমরা যদি দেখি এই রুটে এসি বাসের  চাহিদা আছে। তাহলে  সংস্থার তরফে  এসি বাস চালানোর জন্য আবেদন জানাবো উড়িষ্যা সরকারের কাছে আবেদন জানানো হবে পারমিট দেওয়ার  জন্য। সেই পারমিট পেলেই আসানসোল থেকে পুরী পর্যন্ত এসি বাসও চালানো হবে।        তিনি বলেন, আমরা আসানসোল থেকে রাঁচি, আসানসোল থেকে টাটা পার্শ্ববর্তী আরো কয়েকটি রাজ্যে বাস চালানোর জন্য আবেদন করেছি। আশা করছি ঝাড়খন্ড সরকারের কাছ থেকে শীঘ্রই এই রুটে বাস চালানোর পারমিট পেয়ে যাবো। অনুমতি পাওয়ার এক মাসের মধ্যেই আমরা বাস চালানো শুরু করবো। এতে একদিকে যেমন যাত্রীদের সুবিধা হবে, তেমনিই সংস্থাও লাভের মুখ দেখবে বলে মনে করি ।