লক ডাউনের মধ্যে সামাজিক দূরত্ব মেনে আসানসোলে পালিত ২৫শে বৈশাখ

বেঙ্গল মিরর, আসানসোলঃ করোনা ভাইরাসের মোকাবিলায় লক ডাউন চলছে। তারমধ্যেই সামাজিক দূরত্ব বা সোশাল ডিস্টেন্স সহ সব স্বাস্থ্য বিচার মেনে শুক্রবার আসানসোল পুরনিগমের পক্ষ থেকে পালন করা হয় ২৫শে বৈশাখ বা বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬০ তম জন্ম জয়ন্তী।

riju advt

এদিন সকালে আসানসোল রবীন্দ্র ভবনের সামনে ছোট্ট একটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত থেকে মেয়র জিতেন্দ্র তেওয়ারি, চেয়রাম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, অভিজিৎ ঘটক সহ অন্যান্য মেয়র পারিষদ ও কয়েকজন কাউন্সিলার  কবির মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান। 

মেয়র বলেন, লক ডাউনের জন্য বড় কোন অনুষ্ঠান এবার আর করা সম্ভব হলো না। তাই ছোট্ট একটা অনুষ্ঠান করে কবিকে আমরা স্মরণ করলাম। তা করা হয়েছে সবকিছু মেনেই। অতীতে আমরা বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে ২৫শে বৈশাখ পালনের অনুষ্ঠান করে এসেছিলাম। এবারে তা করা সম্ভব হলোনা। রবীন্দ্রনাথ ঠাকুর বিশ্বের দরবারে বাংলার পরিচয় তুলে ধরেছিলেন। বাহ্যিক আড়ম্বর না থাকলেও, বাঙালির হৃদয়ে রবীন্দ্রনাথ ঠাকুর আছেন। 

আমার আশা, রবীন্দ্রপ্রেমী সব মানুষ আজ বাড়িতে থেকে নিজেদের মতো করে বিশ্বকবিকে শ্রদ্ধা জানাবেন। গান, কবিতা পাঠ সহ অন্য কর্মকাণ্ডের মাধ্যমে এদিন সারাদিন ধরে সবাই রবীন্দ্র চর্চায় ব্যস্ত থাকবেন।

advt.