PANDESWAR-ANDAL

MLA কে রুপোর মুকুট পরিয়ে সম্বর্ধনা ঘিরে বিতর্ক

বেঙ্গল মিরর, পাণ্ডবেশ্বর, কল্যাণ মন্ডলঃ- দলের পক্ষ থেকে রুপোর মুকুট পরিয়ে বিধায়ককে দেওয়া হলো সম্বর্ধনা । মূল্যবান উপহার ঘিরে তৈরি হয়েছে বিতর্ক । এলাকার মানুষ দলের আর কর্মীরা চাঁদা তুলে মুকুটটি বিধায়ককে উপহার দিয়েছে বলে জানান দলের স্থানীয় নেতারা ।


শনিবার সন্ধ্যায় কুমারডিহি পঞ্চায়েতের জোয়ালভাঙ্গা গ্রামে স্থানীয় তৃণমূল কংগ্রেসের উদ্যোগে আয়োজন করা হয় একটি সম্বর্ধনা সভা । সেই সভাই সম্বর্ধিত করা হয় স্থানীয় তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী কে । গ্রামবাসী ও তৃণমূল কর্মীদের পক্ষ থেকে পুষ্পস্তবক ও প্রায় এক কেজি ওজনের একটি রুপোর মুকুট উপহার দেওয়া হয় বিধায়ক কে । সম্বর্ধনা সভাতেই বিধায়কের মাথায় সুসজ্জিত রুপোর মুকুট টি পরিয়ে দেন দলের কর্মীরা । বিধায়কে দেওয়া দামি উপহার দেওয়া নিয়ে তৈরি হয়েছে বিতর্ক ।

উল্লেখ্য কয়েক বছর আগে তৃণমূল দলের বীরভুমের জেলা সভাপতি কে সোনার মুকুট পরিয়ে সম্বর্ধনা দেওয়া ঘিরে রাজ্য রাজনীতিতে তৈরি হয়েছিল বিতর্ক । এ দিন বিধায়ক নরেন্দ্রনাথ বাবুকে দামি উপহার দেওয়া নিয়ে চর্চা শুরু হয়েছে এলাকায় । ঘটনা প্রসঙ্গে নরেন্দ্রনাথ বাবু বলেন এতে বিতরকের কিছু নেই । গ্রামের লোকজন আর দলের কর্মীরা নিজেরা চাঁদা তুলে ভালোবেসে উপহারটি দিয়েছে ,তাই আমি সেটি গ্রহণ করেছি । উপহার পাওয়া রুপোর মুকূটি স্থানীয় কালীমন্দিরে অর্পণ করা হবে বলে নরেন্দ্রনাথ বাবু জানান । আয়োজকদের পক্ষে তৃণমূলের স্থানীয় অঞ্চল সভাপতি কিরিটি মুখোপাধ্যায় জানান নরেন্দ্রনাথ বাবু একদিকে যেমন বিধায়ক , তেমনি তিনি এই এলাকার বাসিন্দাদের অভিভাবক । রুপোর মুকুট উপহার প্রসঙ্গে তিনি বলেন সম্বর্ধনায় নতুনত্ব কিছু করার ভাবনা থেকেই এই উদ্যোগ । তিনি জানান রুপোর মুকুট টির জন্য গ্রামের মানুষজন ও দলের কর্মীরা সবাই সাধ্যমত চাঁদা দিয়েছেন । এরমধ্যে অযথা বিতর্ক খোঁজা অনর্থক বলে দাবি করেন তিনি ।

Leave a Reply