ইডি দফতরে যাচ্ছেন না মন্ত্রী মলয় ঘটক, তার আইনজীবী গিয়েছেন, এতো অল্প সময়ের নোটিসে দিল্লি যাওয়া সম্ভব নয় জানান মন্ত্রী

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত:  মঙ্গলবার ইডি-র দফতরে যাচ্ছেন না আইনমন্ত্রী মলয় ঘটক ( Moloy Ghatak ) । এত অল্প সময়ের নোটিসে তাঁর পক্ষে দিল্লি যাওয়া সম্ভব নয় বলেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে জানান তিনি। ভিডিও কনফারেন্সে জিজ্ঞাসাবাদ করা হোক তাঁকে। তা সম্ভব না হলে কলকাতায় ডাকা হোক তাঁকে। এমনটাই ইডিকে আর্জি জানিয়েছেন বলে সূত্র মারফত খবর পাওয়া যাচ্ছে।
কয়লা কাণ্ডে জোর তৎপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে তলব করা হয়েছে মন্ত্রীকে। কয়লা কাণ্ডে দিল্লীতে ইডির সদর দফতরে তলব করা হয়েছিল তাঁকে। 

পশ্চিমবঙ্গের ESI হাসপাতালগুলি সেরা সম্মান পেতে চলেছে

মলয় ঘটকের আইনজীবী দিবাকর কুন্ডু দিল্লিতে ইতিমধ্যেই গিয়েছেন। সূত্র মারফত খবর , মন্ত্রী জানিয়েছেন উনি নোটিস পেয়েছেন ১০ সেপ্টেম্বর। ১১ এবং ১২ সেপ্টেম্বর ছুটি ছিল । ১৩ সেপ্টেম্বর ছিল মন্ত্রিসভার বৈঠক। সুতরাং এত দ্রুত সব নথি তৈরি করা সম্ভবপর হয়ে ওঠেনি।তাই ওই নোটিস পাওয়ার পর ইডির কাছে এবার সময় চাইলেন আইনমন্ত্রী। 

এদিকে ইডি সূত্রে খবর, কয়লা কাণ্ডের তদন্তে নামার পর তদন্তকারীরা একাধিক ব্যক্তির সঙ্গে কথা বলে তাঁদের থেকে বিভিন্ন তথ্য সংগ্রহ করার পাশাপাশি তাদের বক্তব্য রেকর্ড করা হয়। সেই সূত্র ধরেই মন্ত্রী মলয় ঘটকের ( Moloy Ghatak ) নাম উঠে আসে। এরপরই মন্ত্রী মলয় ঘটককে তলব করেন তদন্তকারীরা। ইডির পাশাপাশি কয়লা কাণ্ডে অপরাধমূলক ষড়যন্ত্রের তদন্ত আলাদাভাবে করছে সিবিআই।

এটি উল্লেখ করার মতো যে এর আগে মন্ত্রী মলয় ঘটক (MOLOY GHATAK) বলেন যে ত্রিপুরায় তাদের সংগঠনের প্রতি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন এবং সক্রিয়তা দেখে তাকে ভয় দেখানোর জন্য বিজেপি এইসব করছে। একই সময়ে, মন্ত্রী ইডি অফিসে না যাওয়ার জন্য মন্ত্রীর প্রশংসা করেছেন তৃণমূল কর্মীরা। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে কর্মীরা বলেন যে মন্ত্রী দেখিয়ে দিলেন যে তাঁর সাহস আছে যে তিনি অন্যায়ের সামনে মাথা নত করবেন না । কেন্দ্র ও বিজেপি যতই ভয় দেখাক না কেন তিনি ভয় পাবেন না।

জুয়ার আসর থেকে ধৃত ১৮ জনের জামিন নাকচ, পড়ূন কারা ছিলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *