PANDESWAR-ANDAL

পাণ্ডবেশ্বরে পথ গ্রন্থাগার ,পুরাতন বস্ত্রদান  কক্ষ এবং মহিলা ও শিশু বান্ধব কক্ষের উদ্বোধন করলেন বিধায়ক

উপস্থিত ছিলেন ডিপিআরডিও, পাণ্ডবেশ্বর পঞ্চায়েত সমিতির সভাপতি সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ

বেঙ্গল মিরর, দুর্গাপুর, সৌরদীপ্ত সেনগুপ্ত:
পথ গ্রন্থাগার ,পুরাতন বস্ত্রদান কক্ষ এবং মহিলা ও শিশু বান্ধব কক্ষের শুভ উদ্বোধন পাণ্ডবেশ্বরের বৈদ্যনাথপুর গ্রাম পঞ্চায়েতে। শনিবার বৈদ্যনাথপুর গ্রাম পঞ্চায়েত ভবনে উদ্বোধন হলো একটি নবনির্মিত পথগ্রন্থাগার ও শিশু বান্ধব কক্ষের। ওই শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। পশ্চিম বর্ধমান জেলার গ্রামীণ পঞ্চায়েত ডেভেলপমেন্ট অফিসার ( ডিপিআরডিও) তমোজিৎ চক্রবর্তী,পাণ্ডবেশ্বর পঞ্চায়েত সমিতির সভাপতি মদন বাউরি ,পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ কিরীটি মুখার্জি,বৈদ্যনাথপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান জবা সাহা সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

প্রায় আনুমানিক ৬১,০০০ টাকা গ্রন্থাগারের খরচ এবং ৪৪০০০ টাকার শিশুবান্ধব কক্ষ এবং পুরাতন বস্ত্র দান কক্ষের ৬২০০০টাকা খরচ হয়েছে বলে জানা গিয়েছে।
পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন যে, পশ্চিম বর্ধমান জেলার প্রায় ৬২ টি গ্রাম পঞ্চায়েতে এভাবেই পথ গ্রন্থাগার তৈরি করা হয়েছে। যা সাধারণ মানুষ যথেষ্ট উপকৃত হবে।মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বরাবরই কৃষ্টি সংস্কৃতির দিকে নজর রেখেছেন। তাই এহেন সরকারের পদক্ষেপ যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে জানান তিনি।

এছাড়া বৈদ্যনাথপুর গ্রাম পঞ্চায়েতে বিভিন্ন কাজেই মহিলারা আসতেন এবং তারা বাচ্চাদের দুগ্ধপানে যথেষ্ট সমস্যার সম্মুখীন হতেন তাই এই মহিলা এবং শিশু বান্ধব কক্ষটির তৈরির পরিকল্পনা করে রূপায়িত করা হল।এরই পাশাপাশি পুরাতন বস্ত্রদান কক্ষের প্রকল্পটি সাড়া ফেলবে বলে আশাবাদী বিধায়ক। তিনি বলেন অনেক মানুষ লোকলজ্জায় পুরাতন বস্ত্র কাউকে দিতে পারেন না ।তাই এই কক্ষটিতে এসে তাঁরা পুরোনো বস্ত্র জমা দেবেন এবং সাধারণ মানুষ যার প্রয়োজন সেই কক্ষ থেকে নিয়ে যাবে।

Leave a Reply