ASANSOL

আসানসোল থেকে বিধাননগরের উদ্দেশ্যে রওনা দিলেন অনুব্রত মণ্ডল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : বীরভূম তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল বৃহস্পতিবার আসানসোল ছেড়ে কলকাতার উদ্দেশ্যে গেলেন একটি পুরনো মামলায় বিধাননগর বিশেষ আদালতে হাজির হতে। তার বিরুদ্ধে প্রোডাকশন ওয়ারেন্ট জারি করা হয়েছে। বাম সরকারের আমলে বর্ধমানের মঙ্গলকোটে রাজনৈতিক হিংসার ঘটনায় অভিযুক্ত ছিলেন অনুব্রত মণ্ডল। সেই মামলায় অনুব্রত মণ্ডল ছাড়াও বহু জনপ্রতিনিধির নাম জড়িয়েছে। তাই বিষয়টি ওই বিশেষ আদালতে স্থানান্তর করা হয়। এ ক্ষেত্রে অনুব্রত মণ্ডলকে আগে তলব করা হলেও তিনি হাজির হননি বলেও জানা গেছে। তাই তার নামে প্রোডাকশন ওয়ারেন্ট জারি করা হয়।

বৃহস্পতিবার কড়া নিরাপত্তার মধ্যে অনুব্রত মণ্ডলকে বিধাননগরে নিয়ে যায় পুলিশ। বিধাননগর রওনা হওয়ার আগে অনুব্রত সংবাদমাধ্যমের সাথে কথা বলেন, তিনি প্রতিটি মিডিয়া হাউস এবং সিনিয়র সাংবাদিকদের নাম করে বলেন যে তিনি কাকে পছন্দ করেন। এর সাথে তিনি কিছু মিডিয়ার সমালোচনাও করেন।

লক্ষণীয় বিষয় হলো যে বিধাননগরের বিশেষ আদালত থেকে জারি করা নির্দেশে আসানসোল বিশেষ সংশোধনাগারে পৌঁছয়। জানা গিয়েছে যে সিবিআই আদালতের নির্দেশে অনুব্রত মণ্ডল ২৪ আগস্ট থেকে আসানসোল জেলে বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন। আসানসোল জেল সুপার কৃপাময় নন্দী বলেন যে প্রোডাকশন ওয়ারেন্টের একটি প্রতিলিপি এসেছে অনুব্রত মণ্ডলের নামে যিনি গরু পাচারের মামলায় জেল হেফাজতে রয়েছেন। তিনি আরও বলেন, অনুব্রত মণ্ডলকে ১ লা সেপ্টেম্বর বৃহস্পতিবার বিধাননগর বিশেষ আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply