RANIGANJ-JAMURIA

নিখোঁজ ব্যক্তির খোঁজে কয়লাখনিতে তল্লাশি, বিক্ষোভ পুলিশ ফাঁড়ি ও পঞ্চায়েত অফিসে

বেঙ্গল মিরর, আসানসোল, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়ঃ* আসানসোলের রানিগঞ্জ থানার নিমচা পুলিশ ফাঁড়ির জেমারি পঞ্চায়েতের অন্তর্গত চলবলপুর গ্রামের বাসিন্দা বিপিন গোপ (৪৭) সোমবার থেকে নিখোঁজ রয়েছেন। আর ঐ ব্যক্তির রহস্যজনক ভাবে নিখোঁজ হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। অবিলম্বে তাকে উদ্ধারের দাবিতে মঙ্গলবার নিমচা পুলিশ ফাঁড়ি ও স্থানীয় জেমারি গ্রাম পঞ্চায়েত দপ্তরে গিয়ে বিপিন বাবুর প্রতিবেশী, এলাকার বাসিন্দা ও আত্মীয় পরিজনেরা বিক্ষোভ দেখান। পরিবারের তরফে এক ব্যক্তির নামে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। যার বিরুদ্ধে অভিযোগ তাকে পুলিশ আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে বলে জানা গেছে ।


ঘটনা প্রসঙ্গে জানা যায়, সোমবার ভোর চারটে সময় বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ হয়ে যায় বিপিন গোপ। স্থানীয় কয়লা খনি থেকে কয়লা সংগ্রহ করা ছিল তার কাজ। সেই কয়লা একাধিক জায়গায় সে বিক্রি করে নিজের সংসারও চালাত। আরো জানা গেছে তার সঙ্গে এক ব্যক্তির বচসা হয়েছিলো। তার পরেই এই নিখোঁজ হওয়ার ঘটনা ঘটে। ঐ ব্যক্তি বিপিনের মতো একই ধরনের কাজ করে।


বিপিনকে খুঁজে না পাওয়ায়, এলাকার বাসিন্দাদের সঙ্গে নিয়ে পরিবারের সদস্যরা তাকে উদ্ধারের দাবি করে মঙ্গলবার নিমচা পুলিশ ফাঁড়ি ও পঞ্চায়েত দফতরে গিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন।
পুলিশ জানিয়েছে, ইতিমধ্যেই একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এছাড়া পরিত্যক্ত খনিতে ইসিএলের সাহায্যে এদিন সন্ধ্যে পর্যন্ত খোঁজ করা হলেও কোন সন্ধান পাওয়া যায়নি। জানা গেছে, নিখোঁজ ব্যক্তির সঙ্গে থাকা মোবাইল ফোনটিও বন্ধ হয়ে আছে।

Leave a Reply