ASANSOL

আসানসোল স্পোর্টস লাভার এ্যাসোসিয়েশনের উদ্যোগ , আজ থেকে শুরু ৮ দল নিয়ে মহিলা ফুটবল টুর্নামেন্ট ” প্রগতি কাপ “

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ আসানসোল স্পোর্টস লাভার এ্যাসোসিয়েশনের উদ্যোগে আজ বুধবার থেকে শুরু হচ্ছে মহিলা ফুটবল টুর্নামেন্ট ‘ প্রগতি কাপ “। আসানসোলের এসবি গরাই রোডের বুধা ফুটবল ময়দানে প্রথম বর্ষের এই ফুটবল টুর্নামেন্ট পুরোপুরি নৈশালোকে হবে। মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলনে আসানসোল স্পোর্টস লাভার এ্যাসোসিয়েশনের চেয়ারম্যান বিজেপি রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় বলেন, ১৩ সেপ্টেম্বর বুধবার থেকে শুরু হওয়া এই ফুটবল টুর্নামেন্ট চলবে ১৬ সেপ্টেম্বর শনিবার পর্যন্ত।আসানসোলের পাশাপাশি এই রাজ্যের বিভিন্ন জেলা ও পাশের রাজ্য ঝাড়খণ্ড সহ মোট ৮ টি দল এই টুর্নামেন্টে অংশ নেবে।

বুধবার সন্ধ্যা ছটার সময় উদ্বোধন করা হবে এই ফুটবল টুর্নামেন্টের। এদিন প্রথম ও দ্বিতীয় দুটি কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ইষ্টবেঙ্গল এফসি বনাম আরিয়ান ( কালনা) এবং সার্দান সমিতি বনাম এমআরবিসি ( চিত্তরঞ্জন) । বৃহস্পতিবার তৃতীয় ও চতুর্থ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে শ্যাম মেটালিক ( জামুড়িয়া) বনাম মধুপুর এফসি ( ঝাড়খণ্ড) এবং মুগমা ঝাড়খণ্ড বনাম বালুরঘাট এফসি। ১৫ সেপ্টেম্বর দুটি

সেমিফাইনাল খেলা হবে। ১৬ সেপ্টেম্বরে টুর্নামেন্টের ফাইনাল খেলায় মুখোমুখি হবে দুটি সেমিফাইনালের জয়ী দুটি দল।
কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় আরো বলেন, উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর। ফাইনাল খেলায় হাজির থাকবেন অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যান চৌবে ও রাজ্য বিজেপির সভাপতি সাংসদ সুকান্ত মজুমদার।
সাংবাদিক সম্মেলনে তিনি আরো বলেন, আসানসোল স্পোর্টস লাভার এ্যাসোসিয়েশন এই শিল্পাঞ্চলের ছেলেমেয়েদের ফুটবলের মতো খেলার প্রতি আকর্ষণ বাড়াতে একটি ফুটবল একাডেমি তৈরির পরিকল্পনা নিয়েছে। ৫০ জনকে নিয়ে তা শুরু করা হবে। এই টুর্নামেন্টের ফাইনাল খেলার দিন এই ফুটবল একাডেমির আনুষ্ঠানিক শুভ সূচনা হবে। এরজন্য একটা থিম সঙ্গও করা হয়েছে। সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে ছিলেন অনিমেষ দাস ও ঐরিষ মুখোপাধ্যায়।

Leave a Reply