ASANSOL

আসানসোলের পুজো মন্ডপ পরিদর্শনে পুলিশ কমিশনার

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসানসোল শহরের বড় বা বিগ বাজেটের দূর্গাপুজোগুলির অগ্নি নির্বাপক ব্যবস্থা, ট্রাফিক ব্যবস্থা ও ভিড়ের সময় ঠাকুর দেখতে আসা মানুষদের নিরাপত্তা ব্যবস্থা ঠিক কেমনটা থাকবে, তা শনিবার মহালয়ার সকালে খতিয়ে দেখলেন আসানসোল দুর্গাপুরের পুলিশ কমিশনার সুনীল কুমার চৌধুরী। শনিবার আসানসোল শহরের বার্ণপুর রোড কোর্ট রোড পুজো কমিটি, রবীন্দ্র নগর উন্নয়ন সমিতি বেশ কয়েকটি পূজো মন্ডপে ঘুরে দেখেন তিনি। পাশাপাশি পুজো কমিটিগুলির সদস্যদের সাথে কথা বলে সমস্ত রকম অ্যারেঞ্জমেন্ট কেমন রয়েছে, তা দেখেছেন পুলিশ কমিশনার সুনীল কুমার চৌধুরী।

তার সঙ্গে ছিলেন ডিসিপি (সেন্ট্রাল) কুলদীপ সোনেয়াল, ডিসিপি (ট্রাফিক) ভি জি সতীশ পাসুমূর্তি, ডিসিপি (পশ্চিম) অভিষেক মোদি, এসিপি (সেন্ট্রাল) দেবরাজ দাস, আসানসোল দক্ষিণ থানার ইন্সপেক্টর ইনচার্জ কৌশিক কুন্ডু, হিরাপুর থানার ওসি প্রসেনজিৎ রায় সহ পুলিশের অন্যান্য উচ্চ পদস্থ আধিকারিকরা।


পরে পুলিশ কমিশনার সুনীল কুমার চৌধুরী সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, আসানসোল শহরের বড় পুজো গুলোর ফায়ার বা অগ্নিনিবারক ব্যবস্থা, বেশি জনসমাগম হলে এন্ট্রি ( ঢোকা) ও এক্সিট( বেরোনো) ব্যবস্থা নিয়ে পুজো কমিটির উদ্যোক্তাদের সাথে কথা হয়েছে। এছাড়াও পুলিশের পক্ষ থেকে যে সমস্ত নির্দেশিকা রয়েছে সেগুলি নিয়েও আলোচনা হয়।


এদিন মুলতঃ আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের সেন্ট্রাল ও পশ্চিম জোনের অধীন পুজোগুলো পুলিশ কমিশনার পরিদর্শন করেন।
এদিকে, পুজোর দিনগুলিতে ট্রাফিক ব্যবস্থা ও ভিড় সামলানোর জন্য রাস্তায় প্রচুর পুলিশ মোতায়ন করা হবে বলে জানা গেছে। এরজন্য আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের তরফে পুজো গাইড তৈরী করা হয়েছে।

Leave a Reply