KULTI-BARAKAR

কুলটিতে জরাজীর্ণ নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তির সংস্কার, সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন বিজেপি নেতা কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ দীর্ঘদিন ধরে দেখভালের অভাব ও রক্ষণাবেক্ষণের অভাবে জরাজীর্ণ ও ভগ্নদশা হয়ে গেছিলো আসানসোল পুরনিগমের বেজডি গ্রামের নেতাজী সুভাসচন্দ্র বসুর মূর্তি । ৪০-৫০ বছর আগে নির্মিত “জয়তু নেতাজি মূর্তি” জরাজীর্ণ হয়ে যাওয়ার পরে, স্থানীয় কোলিয়ারি এলাকার মানুষ এবং নেতাজি ক্লাব মূর্তিটি নতুন করে সংস্কারের জন্য যৌথ প্রচেষ্টা শুরু করে। তার স্থানীয় কাউন্সিলর ও শাসক দল তৃনমুল কংগ্রেসের বেশ কয়েকজন নেতার সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু সব জায়গা থেকে তাদেরকে কোনো সাহায্য ছাড়াই খালি হাতে ফিরতে হয়। তাদেরকে সাহায্যের হাত বাড়িয়ে দেন বিজেপি বা ভারতীয় জনতা পার্টির রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়। শেষ পর্যন্ত তার সহযোগিতায় নেতাজীর সেই মূর্তি নতুন সাজে সেজে উঠে।


মঙ্গলবার নেতাজী সুভাসচন্দ্র বসুর ১২৭ তম জন্মদিবস উপলক্ষে ঐ মূর্তির পাদদেশে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো। স্থানীয় বাসিন্দা ও নেতাজী ক্লাবের আমন্ত্রণে এদিন সেই অনুষ্ঠানে যোগদান করেন কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়ের। তিনি সংস্কার হওয়া নেতাজীর মূর্তির উদ্বোধন করেন ও মাল্যদান অর্পণ করে তার প্রতি শ্রদ্ধা জানান। পতাকা উত্তোলনও করা হয়। এই প্রসঙ্গে বিজেপি নেতা বলেন, এলাকার বাসিন্দারা আমার কাছে এসে নেতাজীর মূর্তির কথা জানান। আমি তাদের পাশে দাঁড়িয়েছি। এমন একজন মানুষের জন্য কিছু করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। এও বলছি, সবাই এগিয়ে আসুন। কোথাও কোন মনীষীর মূর্তি এমন অবস্থায় থাকলে, তা ঠিক করুন। এদিনের অনুষ্ঠানে ৩০০ জন মানুষকে শীতবস্ত্র হিসাবে কম্বল দেওয়া হয়। অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছিলেন সত্যেন্দ্র চট্টরাজ ও অমিত মুখোপাধ্যায়।

Leave a Reply