ASANSOL

পশ্চিম বর্ধমানে বাড়লো প্রায় ৩২ হাজার , জেলা প্রশাসনের জাতীয় ভোটার দিবস পালন

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যেই চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হয়েছে। তাতে দেখা যাচ্ছে পশ্চিম বর্ধমান জেলায় ভোটার বেড়েছে প্রায় ৩২ হাজার ( ৩১,৮৯১ জন)।
বৃহস্পতিবার পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের তরফে আসানসোলে জেলাশাসক কার্যালয়ে আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার কনফারেন্স হলে ” জাতীয় ভোটার দিবস ” পালন করা হয়। সেই উপলক্ষে হওয়া এক অনুষ্ঠানে জেলাশাসক দপ্তরের তরফে পুরস্কার বিতরণ করা হয়। পাশাপাশি নতুন ভোটারদের উৎসাহ দিতে, বেশ কয়েকজনের হাতে সচিত্র পরিচয় পত্র ( এপিক) তুলে দেওয়া হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমানের জেলাশাসক তথা ডিইও ( ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসার) এস পোন্নাবলম, অতিরিক্ত জেলাশাসক সিরাজ দানেশ্বর, আসানসোলের মহকুমা শাসক বিশ্বজিৎ ভট্টাচার্য সহ অন্য আধিকারিকেরা।


এদিনের অনুষ্ঠানে সারা বছর ভোটার তালিকায় ভালো কাজ করার জন্য আসানসোল ও দূর্গাপুরের দুই মহকুমাশাসক সহ চারজন ইআরও এবং ৯ জন বিএলওকে সম্মান জানানো হয়। এছাড়াও সম্মান জানানো হয় এই জেলার ভোটার আইকন মূকাভিনেতা কল্পতরু গুহকে। একইসাথে এদিন প্রবন্ধ, আঁকা, বিতর্ক, স্লোগান ও কুইজ প্রতিযোগিতার সফল ২১ জনকে পুরস্কৃত দেওয়া হয়। অনুষ্ঠান শেষে জেলাশাসক বলেন, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হয়েছে। তা থেকে জানা গেছে পশ্চিম বর্ধমানপ নতুন ভোটার বেড়েছে ৩১ হাজার ৮৯১ জন। জেলার মোট ভোটার সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৩ লক্ষ ৩ হাজার ৪২৫ জন।

Leave a Reply