ASANSOL

আসানসোলে তৃণমূল কংগ্রেসের প্রার্থী শত্রুঘ্ন সিনহা, মন্ত্রী মলয় ঘটকের দাবিকে কটাক্ষ বিধায়ক অগ্নিমিত্রা পালের

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত : কেন্দ্রে ক্ষমতা দখলের রাজনৈতিক লড়াইয়ের দরজায় কড়া নাড়ছে লোকসভা নির্বাচন। তার দিনক্ষণ ঘোষণা হওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষায়। কোন দলের কে প্রার্থী হবেন, তা নিয়ে জল্পনা আপাততঃ তুঙ্গে।
তারই মধ্যে শুক্রবার কলকাতায় দুদিনের ধর্ণায় বসে পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলার দলের সংগঠন নিয়ে নেতৃত্বর সঙ্গে পর্যালোচনা বৈঠক করেন তৃনমুল সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে নাকি পশ্চিম বর্ধমানের জেলা নেতৃত্বকে মমতা বন্দ্যোপাধ্যায় নাকি ইঙ্গিত দিয়েছেন আগের উপনির্বাচনে জিতে বর্ষীয়ান অভিনেতা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শত্রুঘ্ন সিনহাকেই আসানসোল কেন্দ্রে দ্বিতীয়বারের জন্য প্রার্থী করা হবে। তারপরেই শাসক দলের অন্দরে শোরগোল পড়েছে।


শনিবার এইসব কিছুর অবসান ঘটিয়ে আসানসোলে সাংবাদিকদের রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক দলনেত্রীর সেই ইঙ্গিত নিয়ে পরিষ্কার বললেন, এবারেও আসানসোল লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হচ্ছেন সাংসদ শত্রুঘ্ন সিনহা। শুক্রবার জেলার সাংগঠনিক সভায় দলনেত্রী একথা আমাদেরকে জানিয়ে দিয়েছেন। এতে আমরা খুবই আনন্দিত। মলয় ঘটকের দাবি, গত দেড় বছরের বেশি সময়ে শত্রুঘ্ন সিনহা আসানসোলের একজন সাংসদ হিসেবে যে কাজ করে এসেছেন সেই কাজের নিরিখে, গতবারের চেয়ে এবারে তার জেতার ব্যবধান আরো বাড়বে।
মলয় ঘটকের এই দাবি ও বক্তব্যকে তীব্র কটাক্ষ করেচেন আসানসোল দক্ষিণ বিধান সভার বিধায়ক তথা রাজ্য বিজেপির সম্পাদক অগ্নিমিত্রা পাল।

এদিন বিকেলে আসানসোলে দলের জেলা কার্যালয়ে তিনি বলেন, জেতার পর থেকে সাংসদকে আসানসোলে দেখা পাওয়া যায়নি। উনি তো জেতার পরে আসানসোলে একাধিক উড়ালপুলের নির্মাণের কথা বলেছিলেন। এও বলেছিলেন সাধারণ মানুষের জীবন জীবিকার জন্য যে যে সমস্যা আছে তা তিনি মিটিয়ে দেবেন। কিন্তু তিনি কোথায় থাকেন, কোথায় খান কখন আসানসোলে আসেন, তা আসানসোল লোকসভা কেন্দ্রের বাসীরা কেউ জানেন না। অগ্নিমিত্রা পাল আরো বলেন, এবার লোকসভা ভোটে মোদিজীর নেতৃত্বে গোটা ভারত জুড়ে হওয়া উন্নয়ন দেখে নিশ্চিন্ত মনে মানুষ ইভিএমে পদ্মফুলে ছাপ দেবে। অগ্নিমিত্রার আক্ষেপ আজ দেশের মধ্যে সব থেকে নোংরা শহর হিসেবে চিহ্নিত আসানসোল। অথচ আসানসোলের সাংসদ হিসাবে শত্রুঘ্ন সিনহা নির্বিকার। তার দাবি আসানসোল লোকসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী হয়ে যেই দাঁড়াক না কেন তিনি, ৩ লক্ষেরও বেশী ভোটে জিতবেন।


এদিন এর আগে দুর্গাপুরে রাজ্যের শাসক দলকে চ্যালেঞ্জ ছুঁড়লেন আসানসোল দক্ষিন বিধানসভার বিধায়ক অগ্নিমিত্রা পাল। শনিবার দুর্গাপুরের ভিড়িঙ্গী শ্মশান কালী মন্দিরে পূজো দিতে এসেছিলেন অগ্নিমিত্রা পাল। সেখানে তিনি রাজ্যের শাসক দলের পাশাপাশি কংগ্রেস ও গান্ধীর পরিবারকেও তীব্র আক্রমন করেন। এদিন তিনি শ্মশান কালী মন্দিরের পাশাপাশি অন্নপুর্না মন্দির ও শিব মন্দিরে পূজো দেন। এরপরই সাংবাদিকদের মুখোমুখি হয়ে একের পর এক আক্রমন শানান তিনি। তৃণমূলের সম্ভাব্য প্রার্থী শত্রুঘ্ন সিনহা প্রসঙ্গে অগ্নিমিত্রার প্রশ্ন, সংসদে আসানসোলের জন্য কটা কথা বলেছেন উনি? ওনাকে তো পাওয়াই যায় না। উনি তো নিরুদ্দেশ, ভবানী ভবনে খোঁজ নিন, কটাক্ষ বিধায়কের।
মমতা বন্দ্যোপাধ্যায়কে প্যাথোলজিক্যাল লায়ার বলে তীব্র আক্রমন অগ্নিমিত্রা পালের। তিনি বলেন, যদি দুর্নীতি না করতেন তাহলে কেন্দ্রীয় বরাদ্দের জন্য ধর্না দিতে হত না মুখ্যমন্ত্রীকে।
রাহুল গান্ধীর ন্যায় যাত্রা নিয়ে কটাক্ষ বিধায়কের মন্তব্য, গান্ধী পরিবার দেশের ইতিহাস ভুলিয়ে দিয়েছে।


উল্লেখ্য, আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়ে শত্রুঘ্ন সিনহা বিজেপির অগ্নিমিত্রা পালকে ৩ লক্ষেরও বেশি ভোটে জয়ী হন।
সব মিলিয়ে বলা যায় লোকসভা ভোটের দিন ঘোষণার আগেই আসানসোলের রাজনৈতিক উত্তেজনার পারদ ফেব্রুয়ারি শুরুর ঠান্ডার পারদকে পেছনে ফেলে দিয়েছে ।

Leave a Reply