BARABANI-SALANPUR-CHITTARANJAN

বারাবনিতে স্কুল পড়ুয়াকে গণধর্ষণের অভিযোগ, ধৃত বীরভূমের ৫ যুবক

বেঙ্গল মিরর, বারাবনি ও আসানসোল, মনোজ শর্মা ও রাজা বন্দোপাধ্যায়ঃ নবম শ্রেণির পড়ুয়াকে বাড়ির সামনে থেকে তুলে নিয়ে গিয়ে গনধর্ষনের অভিযোগ উঠলো ৭ জন যুবকের বিরুদ্ধে। নির্যাতিতার বাবার লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ ৫ জনকে গ্রেফতার করেছে। অভিযুক্তরা পাশের বীরভূম জেলায় বাসিন্দা। পুলিশ ভারতীয় দন্ডবিধি ও পকসো আইনের একাধিক ধারায় এফআইআর করেছে। বছর ১৫র ঐ নির্যাতিতা আপাততঃ আসানসোল জেলা হাসপাতালে ভর্তি রয়েছে। সেখানে তার মেডিকেল পরীক্ষা করানো হবে বলে জেলা হাসপাতাল সূত্রে জানা গেছে। বৃহস্পতিবার মাঝরাতে পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের বারাবনি থানার চিনচুঁড়িয়া গ্রামে এই ঘটনাটি ঘটেছে। শুক্রবার সকালে এই ঘটনার কথা জানাজানি হওয়ার পরে গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।


এদিন সকালে প্রথমে এলাকায় যায় বিজেপির আসানসোল সাংগঠনিক জেলার সম্পাদক অভিজিৎ রায়ের নেতৃত্ব একটি দল। তারা নির্যাতিতার পরিবারের সদস্য ও এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলেন।
পরে বারাবনি থানার এসে বিক্ষোভ দেখান বাউরি সমাজের লোকেরা। বাউরি সমাজের রাজ্য সভাপতি সুমন্ত বাউরি এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। তিনি পুলিশের কাছে এই ঘটনার সঙ্গে যুক্ত সবাইকে অবিলম্বে গ্রেফতার করে কড়া শাস্তির দাবি করেন।


জানা গেছে, আসানসোলের বারাবনি থানার নুনি গ্রাম পঞ্চায়েতের চিঁনচুড়িয়া গ্রামে রক্ষা কালী পূজো উপলক্ষে বসেছে সাত দিনব্যাপী মেলা। বৃহস্পতিবার ছিলো সেই মেলার ছদিন। এই মেলায় পাশের জেলা বীরভূম থেকে বেশ কয়েকজন পসার নিয়ে বসেছেন। জানা গেছে, বৃহস্পতিবার রাত সাড়ে বারোটা – একটা নাগাদ গ্রামের ১৫ বছরের নবম শ্রেণির পড়ুয়া বাড়ির সামনে প্রকৃতির ডাকে সাড়া দিতে শৌচাগারে গেছিল। সেই সময় সেখান থেকে তাকে তুলে নিয়ে যায় জনা সাতেক মেলার হকার। সে বাড়িতে না আসায় বাড়ির লোকেরা বিভিন্ন জায়গায় কিছুক্ষণ খোঁজাখুঁজি করে। মেলা কমিটিকে বলার পরও কোন কিছু হয়নি।


কিছুক্ষণ পরে তাকে প্রায় বিধ্বস্ত অবস্থায় উদ্ধার করা হয়। সঙ্গে সঙ্গে বারাবনি থানায় খবর দেওয়া হয়। পরে এদিন সকাল থেকে পুলিশ অভিযান চালিয়ে পাঁচজনকে আটক করে। পরে তাদেরকে গ্রেফতার করা। দুজন এখনো পলাতক রয়েছে।
এই ঘটনা নিয়ে এদিন সকালে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এসিপি ( হিরাপুর) ঈপ্সিতা দত্ত বলেন, নবম শ্রেণির পড়ুয়ার উপর শারীরিক নির্যাতনের ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত শুরু করা হয়েছে।

Leave a Reply