RANIGANJ-JAMURIA

গাড়িকে সুস্থ রাখতে হল রিপিয়ারিং ক্যাম্প

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ :;  শুক্রবার মোটর মেকানিকদের ছুটির দিন,আর সেই দিনকেই কাজে লাগিয়ে, এবার হল অভিনব উদ্যোগ। প্রচন্ড গ্রীষ্মের দাবদাহে, অল্প একটু বাড়ির বাইরে যেতে গিয়েই অনেকেই যানবাহন নিয়ে চলাচল করার সময়, তা খারাপ হয়ে যাওয়ায় পড়েছেন বহু সমস্যায়। এই গরমে সেই সমস্যায় পড়ে, অনেকেই যেন নাভিশ্বাস অবস্থায় পড়তে দেখা গেছে । আর তার সাথেই বেহাল জরাজীর্ণ রাস্তায় যান চলাচল হয়ে চলেছে ক্রমশই দুর্বিষহ, প্রায়শই বিকল হয়ে পড়ছে যানবাহন। এই সকল বিষয়কেই মাথায় রেখে এবার স্বাস্থ্যের প্রতি সচেতন থাকা স্বেচ্ছাসেবী সংগঠন, *ফিরে দেখা প্রতীতি ওয়েলফেয়ার সোসাইটি*- র সদস্যরা, এবার মানুষজনের সুস্বাস্থ্যর বিষয়টি লক্ষ্য করার সাথেই, সেই মানুষকে সুস্থ রাখতে, তার সঙ্গে থাকা দুই চাকার যানবাহনকেও সুস্থ রাখার জন্য নিল অভিনব উদ্যোগ।

স্বেচ্ছাসে এই সংস্থার সদস্যরা এদিন সাধারণ মানুষজনেদের চলার পথের নিত্য সঙ্গী, দুই চাকার বাহন, মোটরবাইক কে কিভাবে সঠিক রাখবেন সে বিষয়ে পরামর্শ দেওয়ার সাথেই, সেই সকল বাইক মালিকদের বাইকের ছোটখাটো অসুবিধে গুলি খতিয়ে দেখে, তা নিখরচায় সারিয়ে তুলতে, শুক্রবারের বিশেষ দিনে, রানীগঞ্জের বেশ কয়েকজন মোটর মেকানিকদের সহায়তা নিয়ে, চালালেন বিশেষ মোটরবাইক রিপেয়ারিং ক্যাম্প।

এদিন শিশুবাগান মোড়ে অবস্থিত, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের মূর্তির সামনেই, এই বিশেষ ক্যাম্পে পৌঁছে
বহু পথ চলতি বাইক চালক, নিজেদের বাইক কিরূপ রয়েছে, তার স্বাস্থ্য পরীক্ষার জন্য এই শিবিরে এসে গাড়ির ছোটখাটো অসুবিধা গুলি সারিয়ে নিতে উদ্যোগ নিলেন। আয়োজক সংস্থার দাবি নিজেদের শরীরের প্রতি যে রূপ ভাবেই যত্ন নেওয়া প্রয়োজন একই রূপ ভাবেই নিজের সফর সঙ্গী দুই চাকার এই মোটরবাইক কেউ নিয়মিত পর্যবেক্ষণ বিশেষভাবে প্রয়োজন সে বিষয়ে লক্ষ্যেই সাধারণ মানুষকে সচেতন করে তুলতে তারা এই বিশেষ উদ্যোগ নিয়েছেন, আগামীতে তারা আরো নতুন কিছু সামাজিক কর্মকাণ্ডে অংশ নিয়ে সমাজসেবায় ব্রতি হবেন বলেই জানান তাদের বক্তব্যে। এদিনের এই কর্মসূচিতে বিশেষ ভাবে উপস্থিত হন, এই স্বেচ্ছাসেবী সংস্থার সভাপতি ডঃ শুভ্রাংশু সামন্ত, সম্পাদক বিশ্বরূপ মুখার্জি, জয়েন কনভেনার মৈনাক মন্ডল ও সুরজিৎ দাস প্রমূখ।

Leave a Reply