PANDESWAR-ANDAL

পুজো দিয়ে, ঢাক বাজিয়ে দলের প্রার্থীর প্রচারে বাবুল সুপ্রিয়

বেঙ্গল মিরর, পান্ডবেশ্বর, রাজা বন্দোপাধ্যায়   চরণ মুখার্জী : মন্দিরে পুজো দিয়ে, ঢাক বাজিয়ে সোমবার দলের প্রার্থীর হয়ে প্রচার শুরু করলেন রাজ্যের মন্ত্রী বাবুল সুপ্রিয়। আসানসোল লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী শত্রুঘ্ন সিনহার সমর্থনে এদিন পাণ্ডবেশ্বরে রোড শো করলেন বাবুল সুপ্রিয়। তার সঙ্গে ছিলেন পান্ডবেশ্বরের বিধায়ক তথা পশ্চিম বর্ধমান জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী।
পাণ্ডবেশ্বর বিধানসভার দুর্গাপুর ফরিদপুর ব্লকের লাউদোহা ঝাঁঝরা সহ বিভিন্ন এলাকায় রোড শো করপন বাবুল সুপ্রিয়। বাবুল সুপ্রিয়কে দেখতে এইসব এলাকায় সাধারণ মানুষের মধ্যে সাড়া বিপুলভাবে লক্ষ্য করা যায়।


প্রসঙ্গতঃ, রবিবার বিকেলে আসানসোলের বারাবনি বিধানসভার সালানপুর ব্লকে দলের প্রার্থীর সমর্থনে রোডশো করেছিলেন বাবুল সুপ্রিয়।
উল্লেখ্য, এবারের লোকসভা নির্বাচনে আসানসোল কেন্দ্রে বাবুল সুপ্রিয়র ভূমিকা রাজনৈতিক ভাবে খুবই তাৎপর্যপূর্ণ। কেননা, ২০১৪ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত টানা ৮ বছর বিজেপির টিকিটে জিতে আসানসোল কেন্দ্রের সাংসদ ছিলেন এই বাবুল সুপ্রিয়। সাংসদ হিসেবে তিনি নরেন্দ্র মোদি মন্ত্রীসভার সদস্যও ছিলেন। ২০২২ সালে দলের সঙ্গে মনোমালিন্যর কারণে তিনি দল ছাড়েন। একইসাথে ছাড়েন সাংসদ পদও। যে কারণে ২০২২ সালে আসানসোল কেন্দ্রে উপনির্বাচন হয়। সেই নির্বাচনে বিজেপির ভরাডুবি হয়।

এবারে তৃনমুল কংগ্রেসের তরফে এই বাবুলকে আসানসোল কেন্দ্রের বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দোপাধ্যায়ের নির্দেশে আসানসোল কেন্দ্রের জন্য পশ্চিম বর্ধমান জেলা নেতৃত্বর সঙ্গে বৈঠক করেছেন।
রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, একদা বাম দূর্গ বলে পরিচিত আসানসোল থেকে তৃনমুল জমানায় ২০১৪ ও ২০১৯ সালের বাবুল সুপ্রিয়র জেতার টোটকা কাজে লাগিয়ে ২০২৪ এর বৈতরণি পার করতে চাইছে ঘাসফুল শিবির।

Leave a Reply