DURGAPUR

দূর্গাপুরে আজ জোড়া সভা, হাই ভোল্টেজ প্রচার ঘিরে সরগরম ইস্পাত নগরী

বেঙ্গল মিরর, দূর্গাপুর, রাজা বন্দোপাধ্যায়ঃ চতুর্থ দফায় আগামী ১৩ মে চতুর্থ দফায় পশ্চিম বর্ধমান জেলার আসানসোল ও দূর্গাপুর – বর্ধমান কেন্দ্রে লোকসভা কেন্দ্রে নির্বাচন হবে। ১১ মে প্রচারের শেষ দিন। তাই ভোটের দিন যত এগিয়ে আসছে পশ্চিম বর্ধমান জেলায় প্রচারের উত্তাপ ততই বাড়ছে।
আজ সোমবার সপ্তাহের শুরুতেই দূর্গাপুরে জোড়া সভা রয়েছে দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সকালে দূর্গাপুরের বি – জোন তিলক রোড ময়দানে দলের প্রার্থী দিলীপ ঘোষের সমর্থনে সভা করবেন স্বরাষ্ট্র মন্ত্রী। আর দুপুরে দলের প্রার্থী কীর্তি আজাদের সমর্থনে দূর্গাপুরের গ্যামন ব্রিজের কাছে কল্পতরু ময়দানে জনসভা করবেন তৃণমূল সুপ্রিম।
দুই হাই ভোল্টেজ সভাকে ঘিরে স্বাভাবিক ভাবেই সরগরম রয়েছে ইস্পাত নগরীর রাজনৈতিক আবহাওয়া।


দল ও প্রশাসন সূত্রে জানা গেছে, রবিবার রাতে দুর্গাপুরে চলে আসবেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আরো জানা গেছে, মোদি সরকারের সেকেন্ড ম্যান ইন কম্যান্ড এদিন রাত সাড়ে দশটা নাগাদ অন্ডাল বিমানবন্দরে বিশেষ বিমানে নামবেন। তারপরে অন্ডাল বিমানবন্দর থেকে সড়কপথে সোজা তিনি যাবেন দুর্গাপুরের সিটি সেন্টারে একটি বেসরকারি হোটেলে। এই হোটেলে কিছুক্ষণ বিশ্রামের পরে রবিবার রাতে অমিত শাহর বিজেপির রাঢ়বঙ্গের ছয়টি সংগঠনিক জেলার বিজেপির নেতাদের সাথে বিশেষ বৈঠক করার কথা। সেই বৈঠকে অমিত শাহ বীরভূমের বোলপুর, বাঁকুড়া জেলার বিষ্ণুপুর ও বাঁকুড়া সদর, পূর্ব বর্ধমান সদর, পূর্ব বর্ধমান ও আসানসোল সাংগঠনিক জেলা নেতৃত্বকে ভোটের রণকৌশল ঠিক করে দেবেন বলে জানা গেছে। 
আর অমিত শাহের হোটেল থেকে ১০০ মিটার দূরে  অন্য একটি বেসরকারি হোটেলে থাকছেন মমতা বন্দ্যোপাধ্যায়।


দূর্গাপুর থেকে মুখ্যমন্ত্রী দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় দলের প্রার্থীর সমর্থন ও প্রচারে সভায় গেছেন। তবে এখনো পর্যন্ত তিনি প্রপার দূর্গাপুরে দলের প্রার্থীর সমর্থনে কোন জনসভা করেননি।
একদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অন্যদিকে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ একসঙ্গে থাকায় কড়া নিরাপত্তা বেষ্টনী করা হয়েছে দূর্গাপুরের সিটি সেন্টার ও তার আশপাশের এলাকাকে।
অমিত শাহ সোমবার সকালে প্রথমে দুর্গাপুরের বেনাচিতিতে ভিড়িঙ্গি শ্মশান কালী মন্দিরে পুজো দেবেন। সেখান থেকে সড়কপথে তিনি যাবেন দুর্গাপুর স্টিল টাউনশিপের বি-জোন তিলক রোড ময়দানে। সেই সভা শেষে দুর্গাপুরের নেহেরু স্টেডিয়ামের অস্থায়ী হেলিপ্যাড থেকে চপারে তিনি যাবেন কৃষ্ণনগরের উদ্দেশ্যে। কৃষ্ণনগরে সভা করে অমিত শাহ দমদম হয়ে দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন।


অন্যদিকে, অমিত শাহর সভার ঘন্টা কয়েক পরে রবিবার দুপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা হবে গ্যামন ব্রিজের কাছে কল্পতরু ময়দানে।
এদিন দূর্গাপুরে গিয়ে দেখা গেলো দুই হেভিওয়েটের জন্য চপারের ট্রায়াল রান হচ্ছে। একেবারে শেষ মুহুর্তে দুই দলের নেতাদের সঙ্গে নিয়ে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন পুলিশের আধিকারিকরা।
দুর্গাপুর আসানসোল শিল্পাঞ্চলে বহু রাষ্ট্রায়াত্ব সংস্থা বন্ধ হয়ে গেছে। বর্তমানে যে রাষ্ট্রায়াত্ব সংস্থাগুলি  আছে সেগুলি নিয়ে অমিত শাহ শিল্পনগরীতে এসে কি বার্তা দেন তা শুনতে মুখিয়ে আছে দুর্গাপুর। পাশাপাশি অমিত শাহর পাল্টা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কি বার্তা দেন, সেটাও দেখার।

Leave a Reply