করোনা ভাইরাস মোকাবিলায় আসানসোলে জেলা হাসপাতালের প্রস্তুতি এবং পরিকাঠামো পরিদর্শন করে গেলেন মন্ত্রী মলয় ঘটক

 বেঙ্গল মিরর,  আসনসোল,  ২৯ মার্চ ২০২০, সৌরদীপ্ত সেনগুপ্ত:  করোনা ভাইরাস (COVID-19) সংক্রমণ মোকাবিলা করতে রাজ্যের হাসপাতালগুলিতে বিশেষ ব্যবস্থা করা হয়েছে।   পশ্চিম বর্ধমান জেলার আসানসোল জেলা হাসপাতাল ইতিমধ্যেই করোনা মোকাবিলা করার পরিকাঠামো তৈরি করেছে। রবিবার সকালে সেই সমস্ত পরিকাঠামো ব্যবস্থা খতিয়ে দেখতে আসানসোল জেলা হাসপাতালে আসেন রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক।

riju advt

বস্তুত: শ্রী মলয় ঘটক আসানসোল জেলা হাসপাতালের রোগী কল্যান সমিতির চেয়ারম্যান পদে রয়েছেন। এদিন তিনি হাসপাতালের সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস ,  সহকারী সুপার কঙ্কন রায়, সৃজিত মিত্র, ভাস্কর হাজরা, মমতাজ চৌধুরী প্রমুখকে সঙ্গে নিয়ে সব ব্যবস্থা সরজমিনে খতিয়ে দেখেন। এরই সঙ্গে হাসপাতালের কর্মীদের এই সময়ে কাজ করতে কোন সমস্যা হচ্ছে কিনা সেটিও তিনি জেনে নেন। 

প্রসঙ্গতঃ উল্লেখযোগ্য, করোনা ভাইরাসের মোকাবিলায় আগে থেকেই  এমারজেন্সি বিভাগের উপরে আইসোলেশান ওয়ার্ড ও কোয়ারান্টাইন সেন্টার করা হয়েছিল।

 কিন্তু পরে স্বাস্থ্য দপ্তরের নির্দেশিকা আসায় আলাদাভাবে মেল এবং ফিমেল এবং লেভেল- ১ ও লেভেল – ২ আইসোলেশান ওয়ার্ড করা হয়েছে। সূত্রের খবর অনুযায়ী মোট ২৪ টি বেড রয়েছে।

মন্ত্রী মলয় ঘটক এদিন  হাসপাতাল পরিদর্শন করার পরে বলেন,” করোনা ভাইরাসের মোকাবিলায় জেলা হাসপাতালে স্বাস্থ্য দপ্তরের নির্দেশ অনুযায়ী যে সমস্ত ব্যবস্থা নেবার কথা  তা তৈরী করা হয়েছে। 

হাসপাতাল কতৃপক্ষ  ও চিকিৎসক সহ অন্যান্যদের কাজ করতে কোন সমস্যা হচ্ছে কিনা সেটিও জেনেছি। সরকারের তরফে সবরকম সহযোগিতা করা হবে।” 

সুপার ড: নিখিল চন্দ্র দাস বলেন বলেন,” রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী সবকিছুই করা হয়েছে। মন্ত্রী এদিন সবকিছু খতিয়ে দেখেছেন এবং আমরাও সব কিছু মন্ত্রীকে জানিয়েছি।”