আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র সহ তৃনমুল কংগ্রেসের চার নেতা ও নেত্রীকে শোকজ

রাজা বন্দোপাধ্যায়,  আসানসোল, ২৬ জুনঃ পশ্চিম বর্ধমান জেলার আসানসোল ও দূর্গাপুরের তৃণমূল কংগ্রেসের চার নেতা ও নেত্রীকে দল বিরোধী কাজের জন্য শুক্রবার শোকজ করা হলো। তৃণমূলের রাজ্য কমিটির তরফে দলের যুব সংগঠনের সর্বভারতীয় সভাপতি সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়ের নির্দেশে পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল সভাপতি জিতেন্দ্র তেওয়ারি এদিন চারজনকে কারণ দর্শানোর জন্য শোকজের নোটিশ দিয়েছেন। সেই চিঠিতে সভাপতির পাশাপাশি জেলা র চেয়রাম্যান তথা কো-অর্ডিনেটর হিসাবে ভি শিবদাসন ওরফ দাসু সই করেছেন৷ আগামী ৪৮ ঘন্টার মধ্যেই শোকজের জবাব দিতে বলা হয়েছে। তবে চারজনের মধ্যে একজন এদিন সন্ধ্যাতেই শোকজের জবাব দিয়েছেন। চারজনের জবাব সরাসরি দলের শৃঙ্খলা রক্ষা  কমিটির কাছে পাঠিয়ে দেওয়া হবে বলে সূত্রে জানা গেছে।

riju advt

শোকজের মুখে পড়া চার নেতা ও নেত্রী হলেন আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র তবস্সুম আরা, ১১নং ওয়ার্ডের (জামুড়িয়া) কাউন্সিলর বেবি খাতুন, ৫৫ নং ওয়ার্ডে (আসানসোল) কাউন্সিলারের স্বামী তথা ওয়ার্ড কমিটির সভাপতি শংকর চক্রবর্তী ও দূর্গাপুরের দলের শ্রমিক সংগঠনের নেতা দূর্গাপুর পুরনিগমের মেয়র পারিষদ প্রভাত চট্টোপাধ্যায়।

চারজনের মধ্যে একজন করোনা ভাইরাসের মোকাবিলায় মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিল বা রিলিফ ফান্ডের নামে টাকা নিয়ে তা পাঠাইনি বলে অভিযোগ । বাকি তিনজন সরকারের ত্রাণ বা রেশন ঠিকঠাক মতো করে মানুষের কাছে    পৌঁছে দেননি বলে অভিযোগ রয়েছে । 

এই প্রসঙ্গে শংকর চক্রবর্তী শুক্রবার সন্ধ্যায়  বলেন,  দলের তরফে একটি চিঠি পেয়েছি। কিন্তু এখনো পড়ে দেখি নি। এ নিয়ে পরে যা বলার বলবো। ৬৩ নং ওয়ার্ডের (কুলটি) কাউন্সিলর তথা ডেপুটি মেয়র তবস্সুম আরা বলেন চিঠি পেয়ে শোকজের জবাব দলকে পাঠিয়ে দিয়েছি ।এই নিয়ে কিছু বলবো না।
 কুলটি  ব্লকের দলের সভাপতি মহেশ্বর মুখোপাধ্যায় বলেন, আমি শুনেছি শোকজ করা হয়েছে। তবে এই নিয়ে আমার কিছু জানা নেই। শ্রমিক নেতা প্রভাত চট্টোপাধ্যায় বলেন, দলের কোনও চিঠি আমার কাছে শুক্রবার বিকেল পর্যন্ত আসেনি। কাউন্সিলর বেবি খাতুন বলেন,  আমি এখন বাইরে আছি। 

জেলা শাসক দল সূত্রে জানা গেছে, এই      চারজনের বিরুদ্ধে নানান অভিযোগ দলের রাজ্য কমিটির কাছে পৌঁছে ছিল। তার ভিত্তিতেই খোঁজখবর করে চারজনকেই শোকজ করা হয়েছে রাজ্য কমিটির নির্দেশ মতো। ৪৮ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে। 
দলের জেলা সভাপতি জিতেন্দ্র তেওয়ারি এইনিয়ে এদিন কোন মন্তব্য করতে চাননি। তিনি বলেন, শনিবার দুপুরে সাংবাদিক সম্মেলন ডাকা হয়েছে ।সেখানে বিষয়টি বলা হবে।