ASANSOL

আসানসোলের নামী বেসরকারি আবাসনের আবাসিকরা বিক্ষোভ দেখালেন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত: রক্ষানাবেক্ষনের জন্য আবাসিকদের থেকে
টাকা নিলেও ঠিকমত পরিষেবা পাওয়া যাচ্ছে না, পাশাপাশি দ্রুত উন্নত পরিষেবা সহ আরো কয়েকদফা দাবিতে শনিবার
আসানসোলের একটি বেসরকারি আবাসন চত্বরে বিক্ষোভ দেখালেন আবাসিকরা। ঐ আবাসনের বাসিন্দারা শনিবার সকাল ১১ টা নাগাদ আসানসোলের ওই নামী বেসরকারি আবাসন কমপ্লেক্স সংস্থার দপ্তরের সামনে বিক্ষোভে সামিল হন।

মূলত আবাসিকরা অভিযোগ করেন যে, সংস্থা তাদের কাছে পুরো টাকা নিচ্ছেন অথচ সংস্থার পক্ষ থেকে পূর্বেকার আশ্বাস মত পরিষেবা পাওয়া যাচ্ছে না । এছাড়া রক্ষণাবেক্ষণ ও সংস্কার করা হচ্ছে না ওই আবাসন গুলি। আর এরই ফলস্বরূপ আবাসনের ছাদ চুইয়ে জল পড়ছে ঘরে। আর এই প্রসঙ্গেই এদিন এক আবাসিকের অভিযোগ করেন, রক্ষানাবেক্ষন এর নামে মোটা অর্থ নিলেও সেভাবে কোন রক্ষণাবেক্ষণ হয়না ওই আবাসনের ইউনিট গুলিতে। এছড়াও বিক্ষোভকারীদের পক্ষ থেকে অভিযোগ করা হয় আবাসনের ভিতরে অবস্থিত ক্লাবের সদস্য পদ থাকলেও তাতে নাকি প্রবেশ করার অধিকার নেই তাদের।

কর্তৃপক্ষের ইচ্ছা অনুযায়ী কাজ হচ্ছে এই আবাসন। পাশাপাশি অপর এক আবাসিক বলেন, এখানে বাড়ি তৈরিতে ত্রুটি রয়েছে এবং জেরে বৃষ্টির সময় বাইরের বৃষ্টির জল বাড়ির মধ্যে প্রবেশ করে। ফলে সমস্যায় পড়তে হয় আবাসিদের। আর এবিষয়ে কর্তৃপক্ষ কে জানিয়েও কোন লাভ হয় না। আর তাই তাদের এদিনের এই বিক্ষোভ।

এদিকে ওই বেসরকারি আবাসনের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক বিনয় চৌধুরী  সাফাই দিয়ে বলেন যে, সমস্যা আসে যায় তাই এই সমস্যাও খুব শীঘ্রই সমাধান হয়ে যাবে। চারিদিকে পর্যাপ্ত সিসিটিভি ক্যামেরা এবং নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে। রেসিডেন্সিয়াল এলাকা যাতে কমার্শিয়াল ব্যবহার না হয় সেদিকটা দেখা হচ্ছে। জলের সমস্যা অবশ্যই এলাকায় রয়েছে আসানসোলে। যদিও এ ব্যাপারে আসানসোল মিউনিসিপাল কর্পোরেশনের সাথে কর্তৃপক্ষের কথা হয়েছে।

আসানসোল মিউনিসিপাল কর্পোরেশন যত দ্রুত এই জলের সমস্যার সমাধান করবে তাহলেই আবাসিকদের সমস্যা মিটবে। এদিকে পর্যাপ্ত নিরাপত্তাকর্মী করোনা পরিস্থিতিতে আসতে না পারায় সমস্যা তৈরী হয়েছিল। কিন্তু এরই সঙ্গে ওই আধিকারিক আবাসিকদের পক্ষ থেকে সঠিক সময়ে মেনটেনেন্স ফি না দেওয়ার ব্যাপারে গাফিলতি রয়েছে বলেও পাল্টা অভিযোগ করে বলেন অনেকের তো মাস ছয়েকের মেনটেনেন্স ফি বাকি রয়েছে।
বাউন্ডারি ওয়ালের ব্যাপারে ওই আধিকারিক বলেন যে আদালতে মামলা ছিল তা তাদের পক্ষেই হয়েছে এবং যেহেতু অনেক আঞ্চলিক ছোট ছোট সমস্যা রয়েছে তাই সে ব্যাপারে লোকাল শাসক দলের নেতাদের সাথে কথাবার্তা বলে দ্রুত কোনো ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply