ASANSOL

আসানসোলে প্রার্থীর নামে দেওয়াল লিখন শুরু করলেন জেলা সভাপতি

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত , আসানসোল, ১৩ মার্চঃ দলের প্রার্থীর নাম ঘোষণার হওয়ার সঙ্গে সঙ্গে দেওয়াল লিখন শুরু করলেন তৃনমুল কংগ্রেসের নেতা ও কর্মীরা। রবিবার দুপুরে নিজের বিধানসভা এলাকায় দলের প্রার্থী শত্রুঘ্ন সিনহার নামে দেওয়াল লিখন শুরু করলেন পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের সভাপতি তথা আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়। সঙ্গে ছিলেন দলের নেতা ও কর্মীরা। অন্য জায়গাতেও দেওয়াল লেখার কাজ শুরু হয়েছে।


এই প্রসঙ্গে বিধান উপাধ্যায় বলেন, দলনেত্রী ঠিক করে দেওয়া প্রার্থীকে আমরা স্বাগত জানাচ্ছি। এদিন সন্ধ্যায় লোকসভা নির্বাচন নিয়ে দলের তরফে একটা বৈঠক ডাকা হয়েছে। সেই বৈঠকে দলের সব শাখা সংগঠনের জেলা সভাপতি ও সভানেত্রী, শীর্ষ নেতৃত্ব ও বিধায়কদের ডাকা হয়েছে। বৈঠকে নির্বাচনের রুপরেখা তৈরি করা হবে।

চরণ মুখার্জী, রানীগঞ্জ: এবার কয়লাঞ্চল শিল্পাঞ্চলে লোকসভার উপনির্বাচনে ভোটের ময়দানে হাজির “খামোশ” । হ্যাঁ মুম্বাইয়ের খ্যাতনামা তারকা শত্রুঘ্ন সিনহা এবার ভোট ময়দানে আসানসোল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী হয়ে উপ নির্বাচনে লড়াইয়ের ময়দানে নামলেন। শনিবার বিকেলে দুটি কেন্দ্রে লোকসভার উপনির্বাচনের দিন ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। আর তার কয়েক ঘণ্টার মাথায় রবিবারে আনুষ্ঠানিক ভাবে 2 কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষনা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কিছুদিন আগেই আসানসোলের বিজেপির সাংসদ বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন, আর সেই যোগদানের পর আসানসোল লোকসভা কেন্দ্রে পুনর্নির্বাচন করা হচ্ছে, যদিও এবার সেই পুনর্নির্বাচনে তৃণমূলের আসানসোল সংসদীয় এলাকায় প্রার্থী হিসেবে মুম্বাই সিনেমা জগতের বিশিষ্ট চিত্র অভিনেতা তথা বিজেপির বর্ষিয়ান নেতা শত্রুঘ্ন সিনহা তৃণমূলে যোগ দেওয়ার পরই, এবার তাকে আসানসোল লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী হিসেবে ভোটযুদ্ধের ময়দানে উত্তরালেন তৃণমূল সুপ্রিমো।

উল্লেখ্য ইতিমধ্যেই এবারের পৌর নির্বাচনে তৃণমূলের দিকে দিকে সবুজ ঝড়ে নিশ্চিহ্ন করেছে প্রায় বিরোধী দলগুলোকে। আর এরই মাঝে লোকসভার উপ নির্বাচনের দিন ঘোষণার পরই দুই তারকা প্রার্থীকে দুই কেন্দ্র থেকে ভোট ময়দানে সামনে এনে তৃণমূল, বিরোধী শিবির কে চ্যালেঞ্জ জানালেন বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।

তবে যে বাবুল সুপ্রিয়র তৃণমূলে যোগদান এর কারণে আসানসোল লোকসভা কেন্দ্রে পুনর্নির্বাচন সেই বাবুল সুপ্রিয় কেই এবার বালিগঞ্জ থেকে লোকসভা নির্বাচনের প্রার্থী হিসেবে খাড়া করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার ছুটির দিনে এই ঘোষণার পরপরই কয়লাঞ্চল শিল্পাঞ্চলের বিভিন্ন প্রান্তে তৃণমূল কর্মীরা প্রার্থীর প্রচারে দেওয়াল লিখনে ব্যস্ত রইলেন। রবিবার বিকেল থেকেই রানীগঞ্জ ও জামুড়িয়ার সীমান্তবর্তী এলাকাতে তৃণমূলের কর্মী সমর্থকরা একের পর এক দেওয়াল লিখনে সদ্য ঘোষিত প্রার্থীর নাম তুলে ধরলেন রং তুলির টানে। এদিন বিভিন্ন ওয়ার্ডের ওয়ার্ড কাউন্সিলর থেকে শুরু করে তৃণমূল কর্মীরা এই দেওয়াল লিখনে জোর ব্যস্ত রইলেন।

Leave a Reply