ASANSOL

আসানসোলে শিপ্রা এক্সপ্রেস ট্রেনে মিললো খাঁচা বন্দী ২৫০ টিয়া, গ্রেফতার ২

বেঙ্গল মিরর, আসনসোল, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্যঃ ডাউন শিপ্রা এক্সপ্রেস ট্রেন থেকে দুই যাত্রীর কাছ থেকে মিললো ২৫০ টি টিয়াপাখী। বৃহস্পতিবার সকালে এই টিয়া উদ্ধার করা হয়েছে। টিয়াপাখি অন্য জায়গা থেকে বেআইনি ভাবে নিয়ে আসার জন্য দুই যাত্রীকেই আরপিএফ গ্রেফতার করে। ধৃতরা হলো মহঃ হাসনাইন ও মহঃ ওয়াসিম। তারা আসানসোল উত্তর থানার রেলপার এলাকার বাসিন্দা।

ধৃতদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা করা হয়েছে বলে আরপিএফ সূত্রে জানা গেছে। আরপিএফের তরফে জেলা বন দপ্তরকে খবর দেওয়া হলে, কর্মীরা আসানসোল স্টেশনে আসেন। তাদের হাতে আরপিএফ টিয়াপাখি তুলে দেওয়া হয়। বন দপ্তর জানিয়েছে, টিয়াপাখিগুলোকে পরীক্ষা করে কোন জঙ্গলে ছেড়ে দেওয়া হবে। আরপিএফ ধৃতদের জেরা করে জানতে পারে যে, এলাহাবাদ থেকে এই টিয়াপাখিগুলো আসানসোলে আনা হচ্ছিলো। পরে তারা পাখিগুলো আসানসোলের বিভিন্ন এলাকায় বিক্রি করা হতো।

জানা গেছে, এদিন সকালে আসানসোল স্টেশনের ঠিক আগে আউটার সিগনালে ডাউন শিপ্রা এক্সপ্রেস থামে। সেই সময় মহঃ হাসনাইন ও মহঃ ওয়াসিম তিনটি নাইলনের ব্যাগ নিয়ে নামে। তাদেরকে দেখে সন্দেহ হওয়ায় আরপিএফের ওয়েষ্ট পোষ্টের জওয়ান ও সিআইবির আধিকারিকরা আটকান। ব্যাগ খুলে দেখা যায়, তিনটি খাঁচায় ২৫০ টিয়াপাখি আছে। এরপরই দুজনকে গ্রেফতার করা হয়।

Leave a Reply