ASANSOL

আসানসোলে সিবিআই আদালতে তোলা হলো সিবিআই হেফাজতে থাকা ৮ ইসিএলের কর্তাকে

বেঙ্গল মিরর, আসানসোল, দেব ভট্টাচার্য,  রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ কয়লা পাচার মামলায়   ধৃত ইসিএলের প্রাক্তন ও বর্তমান  জিএম বা জেনারেল ম্যানেজার সহ আটজনকে সোমবার সকালে আসানসোল বিশেষ সিবিআই আদালতে তোলা হলো। তার মধ্যে ধৃত সুভাষ মুখোপাধ্যায় গত শনিবার থেকে তিনদিনের সিবিআই হেফাজত ছিলেন। বাকি সাতজন বৃহস্পতিবার থেকে পাঁচ দিনের জন্য সিবিআই হেফাজতে রয়েছেন। এদিন সকালে কলকাতার নিজাম প্যালেস থেকে আটজনকে  আসানসোলের সিবিআই বিশেষ আদালতে নিয়ে আসা হয়। 


প্রসঙ্গতঃ, ইসিএলের প্রাক্তন ও বর্তমান জেনারেল ম্যানেজার সহ ৭ জনকে গ্রেফতার করার ৪৮ ঘন্টার মধ্যে, সিবিআই সদ্য অবসর নেওয়া জেনারেল ম্যানেজারকে সুভাষ মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছিলো শুক্রবার রাতে ।
সিবিআই কয়লা পাচারের এই মামলায় গত বুধবার যে সাতজনকে গ্রেফতার করেছিল তারা হলেন প্রাক্তন জেনারেল ম্যানেজার অভিজিৎ মল্লিক, সুশান্ত বন্দ্যোপাধ্যায়, তন্ময় দাস, বর্তমান জেনারেল ম্যানেজার এসসি মৈত্র এবং মুকেশ কুমার। এ ছাড়া রয়েছেন দুই নিরাপত্তারক্ষী দেবাশীষ মুখোপাধ্যায় ও রিংকু বেহেরা।


সিবিআইয়ের আইনজীবী আদালতে সওয়াল করে আগেই বলেছেন, ইসিএলের এই আধিকারিকরা কয়লা পাচার মামলায় অন্যতম অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার সঙ্গে সরাসরি যোগ ছিলো। তাদের মধ্যে মোটা অংকের টাকাও লেনদেন হয়েছে। যদিও গ্রেফতার হওয়া আটজনের আইনজীবীরা সিবিআইয়ের এই দাবি, মানতে চাননি। তারা এজলাসে পাল্টা জবাব দিয়েছেন। সোমবার সিবিআই আরো একবার এই আটজনকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় বলে জানা গেছে।

Leave a Reply