ASANSOL

আসানসোলের উন্নয়নে মাস্টার প্ল্যান তৈরী করা হবে

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায়: আসানসোল শহরের উন্নয়নে একটি মাস্টার প্ল্যান তৈরির দাবি বহুদিন ধরেই রয়েছে। গত পৌরসভা নির্বাচনেও এটি একটি ইস্যু ছিল। এখন AMRUT প্রকল্পের অধীনে মাস্টার প্ল্যানিংয়ের প্রক্রিয়া শুরু হয়েছে। আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের মাস্টার প্ল্যান তৈরি করার আগে, মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের ১০৬ টি ওয়ার্ডের কাউন্সিলরদের সাথে বৈঠক করা হবে।বৈঠক দশটি বরো স্তরে সংগঠিত হবে। সমস্ত বরোর সাথে যুক্ত কাউন্সিলররা এই বৈঠকে উপস্থিত থাকবেন এবং পরামর্শ দেবেন৷ যার ভিত্তিতে উন্নয়নের মহাপরিকল্পনা প্রণয়ন করা হবে।

কর্পোরেশনের সচিব শুভজিৎ বসু এই বৈঠকের জন্য কর্পোরেশনের সমস্ত কাউন্সিলর এবং ইঞ্জিনিয়ারদের চিঠি দিয়েছেন। বরো স্তরে কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করে, আগামী বছরগুলিতে তাদের এলাকায় উন্নয়নের কী প্রয়োজন সেসব তথ্য নেওয়া হবে।এদিকে এরইসঙ্গে একটি বেসরকারি প্রতিষ্ঠানের একটি টিম উপস্থিত থাকবে যারা পরিকল্পনা কে প্রস্তুত করবে। কাউন্সিলরদের পরামর্শের ভিত্তিতে বিভিন্ন ওয়ার্ডে ইন্সপেকশন করে রিপোর্ট তৈরি করা হবে। এর পরে, এটি চূড়ান্ত অনুমোদনের জন্য নগর উন্নয়ন দফতরে পাঠানো হবে।

ফসবেকি সভাপতি আরপি খৈতান এবং সাধারণ সম্পাদক শচীন্দ্রনাথ রায় বলেন যে এটি শিল্পাঞ্চলের মানুষের জন্য সুখবর। ফসবেকি দীর্ঘদিন ধরেই এই দাবি করে আসছে। উন্নয়নের জন্য যে পরিকল্পনাই করা হোক না কেন, তা হতে হবে সুনির্দিষ্ট যাতে আগামী সময়ে শহরের লক্ষ লক্ষ নাগরিক আরও ভালো সুযোগ-সুবিধা পান।

কোন বরোতে কবে হবে বৈঠক

*বরো ১: ২৯ আগস্ট, জামুদিয়া বরো অফিসে, দুপুর ১ টা থেকে*

*বরো ২ : ৩১ আগস্ট, রানিগঞ্জ বরো অফিসে, সকাল ১১:৩০ মিনিট থেকে* *

বরো ৩ : ২৯ আগস্ট, কর্মতীর্থে, সকাল ১১:৩০ মিনিট থেকে*

বরো ৪ : ৩১ আগস্ট, সুকান্ত ময়দান বরো অফিসে, দুপুর ১টা থেকে*

বরো নং ৫ : ১লা সেপ্টেম্বর, বিএনআর বরো অফিসে, দুপুর ১টা থেকে*

বরো নং ৬ : ১ সেপ্টেম্বর, কালিপাহাড়ি বরো অফিসে, সকাল ১১:৩০ মিনিট থেকে।*

বরো ৭ : ২ রা সেপ্টেম্বর, বার্নপুর বরো অফিসে, সকাল ১১:৩০ মিনিট থেকে।

বরো নং ৮, ৯ এবং ১০ : ২ রা সেপ্টেম্বর, কুলটি বরো অফিসে, দুপুর ১ টা থেকে

Leave a Reply