PANDESWAR-ANDAL

পাণ্ডবেশ্বর বিধানসভা এলাকায় ৫০ হাজার মহিলাকে বস্ত্র দেওয়া হবে


বেঙ্গল মিরর, আসানসোল , সৌরদীপ্ত সেনগুপ্ত : বিধায়ক এর উদ্যোগে পাণ্ডবেশ্বর বিধানসভা এলাকায় শুরু হয়েছে বস্ত্র বিতরণ কর্মসূচি । এলাকার বারোটি পঞ্চায়েতের ২৮৪ টি বুথের ৫০ হাজার মহিলাকে বস্ত দেওয়া হবে বলে জানান তিনি ।
দুর্গা পুজো বাঙালির শ্রেষ্ঠ উৎসব । এই পূজার সাথে জড়িয়ে আছে পরম্পরা ও আবেগ । পুজোর চার দিন নতুন পোশাক পরে প্রতিমা দর্শন করতে যাওয়া এই উৎসবের অন্যতম রীতি । কিন্তু একটা সমাজে অংশ আছে যাদের নতুন বস্ত্র কেনার সামর্থ্য নেই । তাই প্রতি বছরই দেখা যায় বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও সহৃয় ব্যাক্তিরা নতুন বস্ত্র উপহার নিয়ে তাদের পাশে দাঁড়ানো । পাণ্ডবেশ্বর এর নবনির্বাচিত তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী সেরকমই একজন । যাদের সামর্থ্য নেই তারাও যাতে পুজোর আনন্দে শামিল হতে পারে সেজন্য তিনি মহালয়ার পুণ্য লগ্নে বস্ত্র বিতরণ কর্মসূচির সূচনা করেন এদিন ।

আজ দ্বিতীয় দিনে পাণ্ডবেশ্বর ব্লকের নবগ্রাম,বৈদ্যনাথপুর এবং কেন্দ্রা পঞ্চায়েত এলাকায় এই কর্মসূচি হয় । বিভিন্ন জায়গায় তিনি নিজে উপহারস্বরূপ মহিলাদের হাতে তুলে দেন নতুন বস্ত্র । জানান পাণ্ডবেশ্বর বিধানসভায় ছ’টি পঞ্চায়েত এলাকায় রয়েছে ২৮৪কি বুথ । এলাকার ৫০ হাজার মহিলাকে এবার নতুন বস্ত্র দেওয়া হবে বলে জানান নরেন্দ্রনাথ বাবু । আজ তার দ্বিতীয় দিন। এবং আগামিকাল দুর্গাপুর ফরিদপুর ব্লকের বিভিন্ন পঞ্চায়েতে ৩০০০০ মায়েদের হাতে শাড়ি তুলে দেওয়া হবে ।তিনি বলেন দুর্গা পুজো বাঙালির শ্রেষ্ঠ উৎসব এই উৎসবে । এতে সবাই যাতে শামিল হতে পারে,সবার মুখে যাতে হাসি ফোটে সে জন্যই এই আয়োজন । পুজোয় সবার সুখ, শান্তি, সমৃদ্ধি কামনার পাশাপাশি কোভিড স্বাস্থ্যবিধি মেনে চলার বার্তা দেন তিনিও ।

Leave a Reply