RANIGANJ-JAMURIA

রানিগঞ্জে বাইকের ধাক্কায় মৃত্যু যুবকের ক্ষতিপূরণের দাবিতে ফাঁড়িতে বিক্ষোভ, রাস্তা অবরোধ

বেঙ্গল মিরর, রানিগঞ্জ ও আসানসোল, চরণ মুখার্জি ও রাজা বন্দোপাধ্যায়ঃ দোকানের কাজ শেষে হেঁটে বাড়ি ফেরার পথে বেপরোয়া মোটরবাইকের ধাক্কায় মৃত্যু হলো এক যুবকের। রবিবার রাত সাড়ে আটটা নাগাদ ঘটনাটি ঘটেছে আসানসোলের রানিগঞ্জ থানার পাঞ্জাবি মোড় ফাঁড়ির অন্তর্গত ১৯ নং জাতীয় সড়ক লাগোয়া এনএসবি রোডে ( ৬০ নং জাতীয় সড়ক) একটি বেসরকারি হাসপাতালের সামনে। রানিগঞ্জ থানার সিয়ারশোলের বাঁশকেট পাড়ার বাসিন্দা মৃত যুবকের নাম প্রকাশ বাউরি (৪৩)। রাতেই মৃত যুবকের পরিবারের সদস্যরা পুলিশের কাছ থেকে ঘটনার কথা জানতে পারেন।


এরপর সোমবার সকাল থেকে মৃত যুবকের পরিবারের সদস্য, এলাকার বাসিন্দা ও বাউরি সমাজের প্রতিনিধিরা ক্ষতি পূরণের দাবিতে রানিগঞ্জ থানার পাঞ্জাবি মোড় বা আমড়াসোঁতা ফাঁড়িতে বিক্ষোভ দেখানো শুরু করেন। তারা ফাঁড়ির সামনে রানিগঞ্জ – সিউড়ি রোডও অবরোধ করেন। এই ঘটনায় গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। শেষ পর্যন্ত মোটরবাইক চালকের পরিবারের তরফে ক্ষতি পূরণ দেওয়ার আশ্বাস দেওয়া হয়। পাশাপাশি পুলিশও বিষয়টি নিয়ে গুরুত্ব সহকারে বিবেচনা করার প্রতিশ্রুতি দেয়। তাতে দুপুর নাগাদ বিক্ষোভ ও অবরোধ উঠে গিয়ে, এলাকার পরিস্থিতি স্বাভাবিক হয়।


এরপরে এদিন দুপুরে আসানসোল জেলা হাসপাতালে যুবকের মৃতদেহর ময়নাতদন্ত করা হয়। পুলিশ তা যুবকের মা ও স্ত্রীর হাতে তুলে দেয়।
পুলিশ সূত্রে জানা গেছে, রানিগঞ্জের সিয়ারশোলের বাঁশকেট পাড়ার বাসিন্দা প্রকাশ বাউরি পাঞ্জাবি মোড় এলাকায় একটি হার্ডওয়ারের দোকানে কাজ করেন। অন্যদিনের মতো দোকানের কাজ শেষ করে রবিবার রাত সাড়ে আটটা নাগাদ সে হেঁটে বাড়ির দিকে যাচ্ছিলো। সেই সময় এনএসবি রোড বা ৬০ নং জাতীয় সড়কে একটি বেসরকারি হাসপাতালের সামনে দ্রুত গতিতে আসা একটি মোটরবাইক বেপরোয়া ভাবে তাকে ধাক্কা মারে। তাতে সে ছিটকে রাস্তার পাশে ডিভাইডারে পড়ে গুরুতর জখম হন।

খবর পেয়ে পাঞ্জাবি মোড় ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে যায়। যুবককে উদ্ধার করে পুলিশ আসানসোল জেলা হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন।
পুলিশ জানায়, এই ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনায় যুবকের মৃত্যু হওয়ার পাশাপাশি মোটরবাইক চালকও আহত হয়েছেন।

Leave a Reply