ASANSOL

ডামরায় দুটি জল প্রকল্পের শিলান্যাস মেয়রের, বরাদ্দ প্রায় ১১০ কোটি টাকা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায়ঃ ( Asansol News Today In Bengali ) আসানসোল শিল্পাঞ্চলের আসানসোল পুরনিগম বিস্তীর্ণ এলাকায় এখনো পানীয় জলের সমস‍্যা রয়েছে। যার মধ‍্যে অন‍্যতম আসানসোল পুরনিগমের ডামরা ও জামুড়িয়া পুর এলাকা। আমরুত প্রকল্পের প্রথম পর্যায়ে কিছুটা কাজ হলেও এই দুটি এলাকায় পানীয় জলের সমস‍্যার সমাধান হয়নি। তাই এবার প্রতিটি ঘরে পানীয় জল পৌঁছে দিতে আসানসোল পুরনিগমে উদ‍্যোগে আমরুত প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে কাজ শুরু হয়েছে। যার মধ‍্যে অন‍্যতম একটি হলো আসানসোল ডামরা জল প্রকল্প। এই প্রকল্পের জন‍্যে বরাদ্দ হয়েছে প্রায় ২৮ কোটি টাকা। অন‍্যটি হলো ডামরা জামুড়িয়া জল প্রকল্প। এর জন‍্যে বরাদ্দ হয়েছে প্রায় ৮৮ কোটি টাকা। এই দুটি প্রকল্পের কাজ শেষ হলে ওই অঞ্চলের প্রতিটি ঘরে পানীয় জলের সমস‍্যা মিটে যাবে বলে আশা প্রকাশ করেছেন আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ‍্যায়।


বুধবার আসানসোলের ডামরায় হওয়া এক অনুষ্ঠানে ফলক উন্মোচন করে এই প্রকল্প দুটির কাজের শিলান্যাস করেন বিধান উপাধ‍্যায়। তিনি বলেন , আসানসোল পুরনিগমের এই ডামরা এলাকা ও জামুড়িয়ার ১৩ টি ওয়ার্ডে পানীয়জলের সমস্যা রয়েছে। তারজন্য দুটি জায়গার জন্য আলাদা করে দুটি প্রকল্প নেওয়া হয়েছে। দুটি প্রকল্পের জন্য যথাক্রমে প্রায় ২৭ ও ৮৩ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। ২০২৪ এর মধ‍্যে এই প্রকল্প দুটির কাজ শেষ হবে। এই কাজ শেষ হলে এই দুটি এলাকায় প্রতিটি ঘরেরই পানীয় জলের সমস‍্যার সমাধান হবে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছিলেন আসানসোল পুরনিগমের দুই মেয়র পারিষদ মানস দাস ও সুব্রত ওরফে রানা অধিকারী, বোরো চেয়ারম্যান ডাঃ দেবাশীষ সরকার, ৮৭ নং ওয়ার্ডের তরুণ চক্রবর্তী সহ অন্যান্যরা।

Leave a Reply