ASANSOL

আসানসোল বইমেলা শুরু যুব শিল্পী সংসদের পরিচালনায়

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ( Asansol Book Fair Opening ) যুব শিল্পী সংসদের পরিচালনায় আসানসোল পোলো গ্রাউন্ডে শুরু হলো ১০ দিনের ৪০ তম আসানসোল বইমেলা। বৃহস্পতিবার বিকেলে আসানসোল পোলো গ্রাউন্ডে এই উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো। সেই অনুষ্ঠানে উদ্বোধক হিসাবে উপস্থিত থাকা আসানসোল রামকৃষ্ণ মিশনের সেক্রেটারি মহারাজ স্বামী সমাত্মানন্দজী মহারাজ প্রদীপ জ্বালিয়ে এই বইমেলার উদ্বোধন করেন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, দুই ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক ও ওয়াসিমুল হক, বোরো চেয়ারম্যান রাজেশ তেওয়ারি, দুই কাউন্সিলার দিলীপ ওরাং ও মৌমিতা বিশ্বাস, যুব শিল্পী সংসদের সম্পাদক সৌমেন দাস, কার্যকরী সভাপতি আশীষ বন্দোপাধ্যায় ওরফে রুপেশ, দুই সহসভাপতি ডাঃ দেবাশীষ বন্দোপাধ্যায় ও সোমনাথ গড়াই। বইমেলা ও যুব শিল্পী সংসদের পতাকা উত্তোলন করেন কার্যকরী সভাপতি ও সম্পাদক।


উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত ভাষনে যুব শিল্পী সংসদের সম্পাদক এতদিন পর্যন্ত কিভাবে এই আসানসোল বইমেলা আয়োজন করা হয়ে আসছে ও আগামী দিনে তাদের পরিকল্পনা কি তা তুলে ধরেন।
উদ্বোধনী ভাষণে আসানসোল রামকৃষ্ণ মিশনের মহারাজ বলেন, বই সবসময় মানুষের সঙ্গী। যতই আধুনিক সমাজ ব্যবস্থা ও উন্নত প্রযুক্তি থাকুক না কেন, বই কারোর পরিপূরক হতে পারেনা। অন্যান্যরা অতিথিরাও গোটা সমাজ ব্যবস্থায় বইয়ের প্রাসঙ্গিকতা তুলে ধরেন।
অনুষ্ঠানে উদ্বোধনী ও সমাপ্তি সংগীত পরিবেশন করেন রবীন্দ্র চর্চা গ্রুপের সদস্য ও সদস্যরা।


যুব শিল্পী সংসদের সম্পাদক বলেন, বৃহস্পতিবার বিকেলে আসানসোল বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। বইপ্রেমীদের জন্য শুক্রবার দুপুরে দুটো থেকে খুলে যাবে। এই বইমেলা চলবে আগামী ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। ৫০ টি বইয়ের স্টলের পাশাপাশি, বেশকিছু খাবারের স্টল ও লিটল ম্যাগাজিনের টেবিল থাকবে। প্রতিদিনই নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান বইমেলায় হবে।

Leave a Reply