ASANSOL

আসানসোলে হেলথ ওয়ার্ল্ডের ৫৫০ শয্যার মাল্টি  সুপার স্পেশালিটি হাসপাতাল চালু

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ  ( Healthworld Hospital Asansol ) আসানসোলের লক্ষ লক্ষ মানুষকে আর চিকিৎসার জন্য দুর্গাপুরের দিকে তাকিয়ে থাকতে বা নির্ভর করতে হবে না। আসানসোলেই হেলথ ওয়ার্ল্ড হাসপাতাল পথচলা শুরু করলো। আসানসোলের সৃষ্টি নগরে হলো হেলথ ওয়ার্ল্ডের ৫৫০ শয্যার একটি মাল্টি-সুপার স্পেশালিটি হাসপাতাল ।
বুধবার সকালে হেলথওয়ার্ল্ড হাসপাতালের সিএমডি ডঃ অরুনাংশু গাঙ্গুলি সাংবাদিক সম্মেলনে বলেন, হেলথওয়ার্ল্ড হাসপাতাল দুর্গাপুরের সফল প্রতিষ্ঠার ঠিক ৬ বছর পরে তাদের আসানসোল হাসপাতাল শুরু করল। যা আসানসোলের মানুষের চাহিদা ছিলো বহুদিন ধরেই।

এখানে শুধু আসানসোল শহর বা শিল্পাঞ্চলই নয়, পার্শ্ববর্তী রাজ্য ঝাড়খণ্ডের সীমান্তবর্তী জেলার রোগীরাও চিকিৎসার সুবিধা পাবেন। এই হাসপাতালে অত্যাধুনিক যন্ত্রপাতি, অভিজ্ঞ এবং বিশেষজ্ঞ চিকিৎসক ও পরামর্শদাতাদের নিয়ে তৈরি করা হয়েছে একটি টিম। তিনি আরো বলেন, এই হাসপাতালের লক্ষ্য হল রোগীদের সাশ্রয়ী মূল্যে সঠিক চিকিৎসা এবং সহায়তা প্রদান করা। এই হাসপাতালে ১৪ টি আধুনিক ওটি বা অপারেশন থিয়েটার , ল্যাব ও ১৭৫ টি আইসিইউ বেড রয়েছে। যা রাজ্যে প্রথম।  হাসপাতালটি পুরোপুরি চালু হতে আরও কিছু সময় লাগবে।  আগামী সময়ে এখানে রোবোটিক্স সার্জারির সুবিধাও পাওয়া যাবে।

আগামী দিনে এই হাসপাতালকে ১ হাজার শয্যায় সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে। ডাঃ গাঙ্গুলি আরো বলেন, এই হাসপাতালে ক্যান্সার চিকিৎসার জন্য একটি বিশেষ ও আলাদা ইউনিট থাকবে। এই হাসপাতালটি শুধু প্রত্যক্ষ নয়, পরোক্ষভাবেও বহু মানুষের কর্মসংস্থানের সুযোগ দেবে বলে দাবি তার।
এদিনের  এই সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাসপাতালের ভাইস চেয়ারম্যান ডাঃ অশোক পারিদা, ও এ্যাসোসিয়েট ভাইস প্রেসিডেন্ট ( কমিউনিকেশন) কমলেন্দু মিশ্র, সিইও ডাঃ অজয় আঙ্গিরিশ ও চিফ ফাইন্যান্স অফিসার( সিএফও) দেবব্রত মিত্র।

Leave a Reply