DURGAPUR

দূর্গাপুর থানার বড়সড় সাফল্য, একাধিক চোরাই মোটরবাইক উদ্ধার,  গ্রেফতার ১

বেঙ্গল মিরর, দূর্গাপুর, রাজা বন্দোপাধ্যায়ঃ একাধিক চোরাই মোটরবাইক উদ্ধার করে একটি চুরি চক্রের হদিশ পেলো আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের দুর্গাপুর থানার পুলিশ। গ্রেফতার করা হয়েছে চক্রের এক পান্ডাকে। ধৃতর নাম প্রবোধ মন্ডল ওরফে লাল্টু।  শনিবার দূর্গাপুর থানায় এক সাংবাদিক সম্মেলনে এই কথা জানান আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসিপি (পূর্ব) অভিষেক গুপ্তা। 
তার দাবি, এর ফলে বড়সড় সাফল্য পেল আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের দুর্গাপুর থানার পুলিশ।


দুর্গাপুর থানায় হওয়া এই সাংবাদিক সম্মেলনে ডিসিপি (পূর্ব) আরো বলেন, বেশ কয়েক মাস ধরেই দুর্গাপুর শিল্পাঞ্চল ও সংলগ্ন এলাকায় বাইক চুরির ঘটনার অভিযোগ আসছিল। পুলিশ তদন্তে নেমে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ও সোর্স কাজে লাগিয়ে জামুরিয়া থেকে প্রবোধ মন্ডল ওরফে লাল্টুকে গ্রেফতার করা হয়।
এরপর তাকে দূর্গাপুর আদালতে পেশ করে সাত দিনের হেফাজতে নেওয়ার আবেদন জানায় পুলিশ। বিচারক তার জামিন নাকচ করে পুলিশ হেফাজতের নির্দেশ দেন।


এরপর তাকে জিজ্ঞাসাবাদ করে দুর্গাপুরের আমরাই থেকে চুরি যাওয়া ৬ টি মোটরবাইক উদ্ধার করে পুলিশ। শুধু তাই নয় এই ঘটনার সঙ্গে জড়িত আরো বেশ কয়েকজনকে খুঁজছে পুলিশ। ডিসিপি (পূর্ব)  জানান, সম্প্রতি শুধু দুর্গাপুর থানা এলাকার মধ্যে চুরি যাওয়া দশটি বাইক উদ্ধার করেছে পুলিশ। পাশাপাশি পার্শ্ববর্তী বিভিন্ন থানা গুলিতেও বাইক চুরি চক্রের সাথে জড়িতদের গ্রেপ্তার করা হয়েছে। একইসঙ্গে  চুরি যাওয়া বাইকও উদ্ধার করা হয়েছে। অত্যাধুনিক জিপিএস সিস্টেম এবং সিসিটিভির ফুটেজের সাহায্য বাইক চুরি চক্রের কিনারা করতে পেরেছে পুলিশ বলে দাবি তার।


   জানা গেছে, গত কয়েকমাস ধরে দুর্গাপুরের  বিভিন্ন থানা এলাকা থেকে একের পর এক মোটরবাইক চুরির ঘটনায় পুলিশের কপালে চিন্তার ভাঁজ পড়েছিল। এরপরেই আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারের নির্দেশ ডিসিপি(পুর্ব) দুর্গাপুর থানার পুলিশ নিয়ে স্পেশাল টিম গঠন করা হয়েছিলে।  পুলিশের দাবি, এই বাইক চুরি চক্রের সঙ্গে আরও বেশ কয়েকজন জড়িত আছে। তাদের খোঁজ শুরু করেছে দুর্গাপুর থানার পুলিশ বলে জানা গেছে।

Leave a Reply