ASANSOL

আসানসোল পুরনিগমের কড়া পদক্ষেপ, জিটি রোডে ভাঙা হলো বাঁশের কাঠামো

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ( Asansol News Today )  ইতিমধ্যেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেআইনি নির্মাণ ও অবৈধ দখলদারি নিয়ে কড়া বার্তা দিয়েছেন।  এরই মধ্যে সোমবার সকালে অবৈধ দখলদারি নিয়ে কড়া পদক্ষেপ নিলো আসানসোল পুরনিগম। এদিন আসানসোল পুরনিগমের ইঞ্জিনিয়ারিং দপ্তরের এক  দল জিটি রোডের চেলিডাঙ্গা মোডের কাছে নির্মীয়মান বিল্ডিংয়ের গেটের সামনে তৈরি করা বাঁশের তৈরী অস্থায়ী কাঠামো ভেঙে দেয়। যা নিয়ে গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।



এই প্রসঙ্গে আসানসোল পুরনিগমের ইঞ্জিনিয়ার আর কে শ্রীবাস্তব বলেন,  জিটি রোড লাগোয়া নির্মীয়মান বিল্ডিংয়ের গেটের সামনে দীর্ঘদিন ধরে প্যান্ডেল বেঁধে অস্থায়ী মঞ্চ করে বিক্ষোভ দেখাচ্ছিলেন এলাকার বাসিন্দারা। এতদিন পর্যন্ত একটি অস্থায়ী মঞ্চ তৈরি করে তাদের প্রতিবাদ অব্যাহত থাকলেও গত কয়েকদিন ধরে দেখা যায়, বাঁশ দিয়ে গেটের সামনে ঘেরাও করে একটি কাঠামো তৈরি করা হচ্ছে। বিষয়টি এদিন সকালে মেয়র বিধান উপাধ্যায়কে জানানো হয়। তা শুনে তিনি অত্যন্ত ক্ষুব্ধ হন। সঙ্গে সঙ্গে তিনি পুর আধিকারিকদের নির্দেশ দেন যে, এদিন যেন ঐ বাঁশের কাঠামো ভেঙে দেওয়া হয়।  কারণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ আছে, কোথাও কোন ধরনের বেআইনি দখলদারি বরদাস্ত করা হবে না। ইঞ্জিনিয়ার আরো বলেন, মেয়র বিধান উপাধ্যায়ের নির্দেশে বাঁশ দিয়ে যে কাঠামো তৈরীর কাজ চলছিল তা সম্পূর্ণ ভেঙে ফেলা হয়েছে। তার ছবি মেয়র বিধান উপাধ্যায়ের কাছে পাঠানো হচ্ছে।


প্রসঙ্গতঃ, দীর্ঘ দিন ধরে চেলিডাঙ্গা এলাকায় এই বিল্ডিং তৈরি করা নিয়ে বিতর্ক চলছে। সম্প্রতি, হাইকোর্টের নির্দেশ মতো আবার এই নির্মাণ কাজ শুরু হয়েছিলো। কিন্তু তারপরই ঐ বিল্ডিংয়ের গেটের সামনে এলাকার কিছু বাসিন্দা প্রতিবাদ জানিয়ে ধর্ণায় বসে পড়েন।

Leave a Reply