আসানসোল রামকৃষ্ণ মিশনের উদ্যোগে স্বামী বিবেকানন্দের ১৫৭ তম জন্মদিন পালন ও ৩৬ তম জাতীয় যুব দিবস উদযাপন বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে

বেঙ্গল মিরর, আসানসোল, ১৩ ই জানুয়ারি, ২০২০,  সৌরদীপ্ত সেনগুপ্ত: 
 আসানসোল রামকৃষ্ণ মিশনের উদ্যোগে গতকাল ১২ ই জানুয়ারি স্বামী বিবেকানন্দের ১৫৭ তম জন্মদিন ও ৩৬ তম জাতীয় যুব দিবস পালনের এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

riju advt

এই উপলক্ষে এদিন সকালে রামকৃষ্ণ মিশনের পক্ষ থেকে এক শোভাযাত্রা বার করা হয়।সকাল সাড়ে সাতটায় পূর্ব নির্ধারিত সময় থাকলেও ঠান্ডা এবং কুয়াশার কারণে ৮ টা নাগাদ সেই শোভাযাত্রা আসানসোল পোলো ময়দান থেকে  শুরু করে বার্ণপুর রোড, ভগৎ সিং মোড় ও স্বামী বিবেকানন্দ সরণী (সেনরেল রোড) হয়ে ২ নং জাতীয় সড়ক সংলগ্ন স্বামী বিবেকানন্দর মূর্তির সামনে গিয়ে শেষ হয়।

    সেই পদযাত্রায় আসানসোলে রামকৃষ্ণ মিশন সহ বিভিন্ন স্কুলের পড়ুয়াদের পাশাপাশি আসানসোলে রামকৃষ্ণ মিশনের সম্পাদক স্বামী সোমাত্বানন্দজী মহারাজ, অন্যান্য মহারাজগণ , প্রচুর সংখ্যায় সাধারণ মানুষদের সঙ্গে বিধায়ক তথা আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান তাপস বন্দোপাধ্যায় আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, মেয়র পারিষদ অভিজিৎ ঘটক পায়ে পা মেলান।

   পরে স্বামী বিবেকানন্দের মূর্তির সামনে এক অনুষ্ঠানে রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক যোগ দেন।  সঙ্গে ছিলেন এলাকার কাউন্সিলর শ্রীমতী শ্রাবণী মন্ডল এবং মেয়র পারিষদ অনির্বাণ দাস, কাউন্সিলর গুরুদাস চ্যাটার্জী প্রমুখ।

 সেখানে স্বামী বিবেকানন্দের মূর্তিতে মন্ত্রী সহ অন্যান্যরা ফুল দিয়ে তার প্রতি শ্রদ্ধা জানান। 
 অনুষ্ঠানে পশ্চিমবঙ্গের আইন ও শ্রম মন্ত্রী বলেন,” আজকের দিনটা আমার কাছে একটা বিশেষ গুরুত্ব রাখে। কারণ আমি নিজে আসানসোল রামকৃষ্ণ মিশনের প্রাক্তন পড়ুয়া। সেই কারনে এইদিন যেখানেই থাকিনা কেন, এখানে চলে আসি। স্বামী বিবেকানন্দের ভাবনা ও আদর্শ সবার মেনে চলা উচিত।”

বিধায়ক তাপস ব্যানার্জী আসানসোল রামকৃষ্ণ মিশনের প্রাক্তনী হিসেবে স্মৃতিচারণ করেন এবং তার বক্তব্য তুলে ধরেন।
 এদিনের অনুষ্ঠানে বার্ণপুর রিভারসাইড স্কুল, মনিমালা গার্লস স্কুল, ডিএভি স্কুল সহ অন্যান্য স্কুলের ছাত্রছাত্রীদের মধ্যে পুরষ্কার বিতরণও করা হয়।

One thought on “আসানসোল রামকৃষ্ণ মিশনের উদ্যোগে স্বামী বিবেকানন্দের ১৫৭ তম জন্মদিন পালন ও ৩৬ তম জাতীয় যুব দিবস উদযাপন বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে

Comments are closed.