ASANSOL

রাজ্যে পজিটিভিটির হার ১৬ শতাংশের কাছাকাছি, DMC চেয়ারম্যান হোম আইসোলেশন, আইএসপিতে ২ দিনে সংক্রমিত ২২

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : ( Corona Update ) সেল ইসকো স্টিল প্ল্যান্টে ( SAIL – ISP) ২ দিনে সংক্রামিত ২২, দুর্গাপুর মিউনিসিপ্যাল কর্পোরেশনের চেয়ারম্যান বাড়িতে আইসোলেশনে রয়েছেন।স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে, গত ২৪ ঘন্টায় করা পরীক্ষায় ১৫ শতাংশেরও বেশি মানুষ সংক্রামিত পাওয়া গিয়েছে, অন্যদিকে পশ্চিম বর্ধমান জেলাতেও করোনা আক্রান্তের সংখ্যা দ্রুত বেড়ে চলেছে বলে সূত্র মারফত খবর।

সেল আইএসপিতে, গত ২ দিনে ২২ জনকে সংক্রামিত পাওয়া গিয়েছে, তাদের মধ্যে কয়েকজন শ্রমিক এবং তাদের আত্মীয় রয়েছেন বলে জানা যাচ্ছে। বলা হচ্ছে যে গতকাল ৩৯ জনকে পরীক্ষা করা হয় যার মধ্যে ১২ জনকে সংক্রামিত পাওয়া গেছে, যেখানে এর আগে ২৯ জনকে পরীক্ষা করা হয় যাদের মধ্যে থেকে ১০ জন সংক্রামিত পাওয়া যায়।

দুর্গাপুর মিউনিসিপ্যাল কর্পোরেশনের চেয়ারম্যান মৃগেন পাল করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি বাড়িতে আইসোলেশনে রয়েছেন। উল্লেখ্য, গত ২৭ তারিখ আসানসোলের পোলো গ্রাউন্ডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জনসভায় মঞ্চে যারা বসেছিলেন তাদের করোনা পরীক্ষা করা হয়। শারীরিক পরীক্ষায় তার করোনা ভাইরাস ধরা পড়ে। আসানসোল থেকে তাঁকে ইস্পাত নগরী দুর্গাপুরে অবস্থিত “এ” – জোনের বাড়িতে নিয়ে যাওয়া হয়। দুর্গাপুর মিউনিসিপ্যাল কর্পোরেশনের ৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর এবং মিউনিসিপ্যাল কর্পোরেশনের চেয়ারম্যান মৃগন পাল হোম আইসোলেশনে রয়েছেন। মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের মেয়র অনিন্দিতা মুখোপাধ্যায় বলেন যে চেয়ারম্যান বর্তমানে ভাল আছেন এবং অফিসে আসতে নিষেধ করা হয়েছে। দুর্গাপুরের মেয়র বাসিন্দাদের কোভিড নিয়ম মেনে চলতে বলেছেন।

অন্যদিকে দুর্গাপুর মিউনিসিপ্যাল কর্পোরেশনের স্বাস্থ্য দফতরের মেয়র পারিষদ রাখি তিওয়ারি জানিয়েছেন, মৃগেনবাবু সুস্থ আছেন, তবে মিউনিসিপ্যাল কর্পোরেশনের চিকিৎসকরা ফোনে যোগাযোগ করছেন। এদিকে চেয়ারম্যান মৃগান পালের করোনা সংক্রমণের খবরে বিশেষত দুর্গাপুর শহরে এখন আতঙ্ক তৈরি হয়েছে। তবে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে জানিয়েছেন স্বাস্থ্য আধিকারিক ও চিকিৎসকরা।

গত রাতে রাজ্য সরকারের জারি করা বুলেটিন অনুসারে, রাজ্যে পজিটিভিটির হার প্রায় ১৬ শতাংশ। ১২,১০৮ জনের তদন্তে ১৯৭৩ জন সংক্রামিত পাওয়া গেছে এবং ৩ জনের মৃত্যু হয়েছে । রাজ্যে ১২ হাজারের জনের বেশি মানুষ হোম আইসোলেশনে রয়েছেন এবং করোনার ক্ষেত্রে ৪০০ জনেরও বেশি মানুষ হাসপাতালে ভর্তি রয়েছেন। করোনা কেসের সংখ্যা বাড়লে সরকার ইতিমধ্যে প্রয়োজনীয় নির্দেশনা জারি করেছে যে জনবহুল জায়গায় সুরক্ষার জন্য প্রয়োজনীয় নির্দেশাবলী অনুসরণ করা উচিত এবং কেবলমাত্র সেই সমস্ত মানুষকেই যাওয়া উচিত যারা ভ্যাকসিন নিয়েছেন।

Leave a Reply