ASANSOL

শহরের নামী গার্লস স্কুলে অভিভাবকদের বিক্ষোভ, জিটি রোড অবরোধ, এক কর্মীর বিরুদ্ধে এক পড়ুয়ার সঙ্গে অভব্য আচরণের অভিযোগ

বেঙ্গল মিরর, আসানসোলঃ ( Asansol News Today ) গ্রুপ ডি এক কর্মীর বিরুদ্ধে পঞ্চম শ্রেণির এক পড়ুয়ার সঙ্গে অভব্য আচরণের অভিযোগ উঠলো। আর এই ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকে উত্তাল হলো পশ্চিম বর্ধমান জেলার আসানসোল দক্ষিণ থানা এলাকার নামী গার্লস হাইস্কুল। ঐ কর্মীকে তাদের হাতে তুলে দিতে হবে এই দাবিতে একাংশ পড়ুয়াদের অভিভাবক স্কুলে বিক্ষোভ দেখানো শুরু করেন সকাল সাড়ে দশটা থেকে। খবর পেয়ে আসানসোল দক্ষিণ থানার পুলিশ আসে স্কুলে। পুলিশ বিক্ষোভকারীদেরকে আশ্বস্ত করার চেষ্টা করে এই বলে যে, পড়ুয়ার পরিবারের তরফে অভিযোগ দায়ের করা হোক। অভিযুক্তকে গ্রেফতার করে যথাযথ পদক্ষেপ নেওয়া।

কিন্তু বিক্ষোভ চলাকালীন ঐ পড়ুয়ার পরিবারের কাউকে স্কুলে পাওয়া যায়নি। কিন্তু অভিভাবকরা নিজেদের দাবিতে অনঢ় থেকে বিক্ষোভ চালাতে থাকেন। এরপর আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের এসিপি (সেন্ট্রাল) দেবরাজ দাস, আসানসোল দক্ষিণ থানার ইন্সপেক্টর ইনচার্জ কৌশিক কুন্ডু রেফ, কমব্যাট ও বিশাল পুলিশ বাহিনী নিয়ে স্কুলে আসেন। বেলা সাড়ে এগারোটা নাগাদ পুলিশের ঘেরাটোপে ঐ কর্মীকে স্কুল থেকে বার করে আসানসোল দক্ষিণ থানায় নিয়ে যায়। এরপর বিক্ষোভ দেখানো অভিভাবকরা স্কুলের সামনে জিটি রোড অবরোধ করেন।


স্কুলের প্রধান শিক্ষিকা বলেন, কোন পড়ুয়ার পরিবারের তরফে স্কুলের কাছে অভিযোগ দায়ের করা হয়নি।
যদিও জানা গেছে, একটি ঘটনা গত ১৯ জুলাই হয়েছিল। তাকে কেন্দ্র করে বুধবার সোসাল মিডিয়ার একটি বার্তা ভাইরাল হয়। তার প্রেক্ষিতে পঞ্চম শ্রেণির পড়ুয়াদের অভিভাবকদের এদিন সকালে বৈঠকে ডাকা হয়েছিলো। তখনই বিক্ষোভ দেখানো শুরু হয়।
আসানসোল দক্ষিণ থানার ইন্সপেক্টর ইনচার্জ বলেন, অভিযুক্তকে হেফাজতে নেওয়া হয়েছে। কিন্তু কোন অভিযোগ দায়ের করা হয় নি। গোটা বিষয়টি নিয়ে স্কুল কতৃপক্ষ ও অভিভাবকদের সঙ্গে কথা বলা হচ্ছে।
বেলা বারোটার পরে জিটি রোড অবরোধ উঠে যায়।

Leave a Reply