ASANSOL

আসানসোলে বিসিডিএর উদ্যোগে স্বাস্থ্য মেলা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ ওষুধ ব্যবসায়ীদের সংগঠন বেঙ্গল কেমিস্ট এ্যান্ড ড্রাগিস্ট এ্যাসোসিয়েশন বা বিসিডিএর আসানসোল জোন কমিটির পক্ষ থেকে রবিবার আসানসোলের জিটি রোডের রাহালেনের মিউনিসিপাল পার্কে এক স্বাস্থ্য মেলার আয়োজন করা হয়েছিল। প্রায় ২৫ টি স্টল ছিলো এই মেলায়।
এদিন এক অনুষ্ঠানে এই মেলার উদ্বোধন করেন রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক। তার সঙ্গে ছিলেন আসানসোলেট পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, মেয়র পরিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায়, কাউন্সিলর উৎপল রায়, সংগঠনের সভাপতি অমিতাভ রায় সহ ঐ সংগঠনের আসানসোল ও জেলার নেতৃত্ব ।


মন্ত্রী বলেন, নিজেদের ব্যবসার বাইরে গিয়ে এই সংগঠন গত ১৬ বছর ধরে এই ধরনের স্বাস্থ্য মেলা করা ছাড়াও, রক্তদান সহ নানান সামাজিক কাজকর্ম বছরভর করে থাকে। করোনার সময় এদের অবদান কিছুতেই আসানসোলের মানুষ ভুলতে পারবেন না। সংগঠনের সম্পাদক সৌতম বন্দ্যোপাধ্যায় বলেন, আমরা এদিন একটি বড় রক্তদান শিবির করা ছাড়াও প্রায় তিন হাজার মানুষের নানান ধরনের চিকিৎসা বা পরীক্ষার ব্যবস্থা সম্পূর্ণ বিনামূল্যে করার ব্যবস্থা করেছিলাম। দুটি হাসপাতাল এবং একাধিক সংস্থার সহযোগিতায় প্রচুর মানুষ এতে উপকৃত হয়েছেন ।

এছাড়াও এই মেলার আগের দিন অর্থাৎ শনিবার রাতে বিভিন্ন জায়গায় সংগঠনের তরফে প্রায় আড়াইশো মানুষকে কম্বল বিতরণ করেছি। রবিবার এই মেলা উপলক্ষে শিশুদের নিয়ে বসে আঁকো প্রতিযোগিতাও অনুষ্ঠিত হয়। এই ধরনের একটি সংগঠন কিভাবে সামাজিক কাজকে আমজনতার কাছে পৌঁছে দিচ্ছে তার বেশ কয়েকটি উদাহরণ তুলে মানুষের পাশে তাদের এভাবে থাকার জন্য অভিনন্দন জানান সমাজ কর্মী ও সাংবাদিক বিশ্বদেব ভট্টাচার্য। রক্তদানের প্রয়োজনীয়তা নিয়ে এখানে প্রবীর ধর বক্তব্য রাখেন। প্রবীর ধর , বিশ্বদেব ভট্টাচার্য ও সংগঠনের কর্তারা বসে আঁকো প্রতিযোগিতার পুরস্কার গুলি কৃতিদের হাতে তুলে দেন।

Leave a Reply