জামুড়িয়ায় রোড ওভারব্রিজের সংস্কারে আগ্রহী রেল, উদাসীন রাজ্য সরকার, সাংবাদিক সম্মেলনে সরব বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায়: আসানসোলে জামুড়িয়া বিধানসভা এলাকায় আখলপুরে রোড ওভারব্রিজ বা আরওবি নতুন করে তৈরী বা সংস্কার করা নিয়ে এবার সরব হলেন আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি। রবিবার বিকেলে আসানসোলের জিটি রোডের গোধূলি মোড় সংলগ্ন আবাসনের কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এই প্রসঙ্গে তিনি রাজ্য সরকার ও পূর্ত দপ্তরের উদাসীনতা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। এদিন সাংবাদিক সম্মেলনে জিতেন্দ্র তেওয়ারির সঙ্গে ছিলেন জামুড়িয়ার বিজেপির দুই মন্ডল সভাপতি ও এক প্রাক্তন কাউন্সিলর।

উদাসীন রাজ্য সরকার


এদিন তিনি বলেন, জামুড়িয়ার আখলপুর রেল ব্রিজের বাইলেন রোড ওভারব্রিজ বা আরওবি সিঙ্গেল লেন আছে। দীর্ঘদিন তা সংস্কার বা রক্ষনা বেক্ষন না হওয়ায় তার অবস্থা খুবই খারাপ। কিন্তু আসানসোল থেকে জামুড়িয়া যাওয়ার জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। ডাবল লেন না থাকায় সাধারণ মানুষের অনেক সমস্যা হচ্ছে। এলাকার বাসিন্দাদের কথা ভেবে আমি গত ২৪ সেপ্টেম্বর পূর্ব রেলের জেনারেল ম্যানেজারের সঙ্গে দেখা করে, এই ব্রিজ তৈরির জন্য বলি। আমি জানি, যেহেতু ব্রিজটা রেলের তাই, কিছু করতে হলে রেলের অনুমতি বা সহযোগিতা লাগবে।

জেনারেল ম্যামেজার সঙ্গে সঙ্গে আসানসোলের ডিআরএমকে এই ব্যাপারে পদক্ষেপ নিতে বলেন। এরপর আসানসোল ডিভিশনের সিনিয়র ডিভিশনাল ইঞ্জিনিয়ার কয়েকদিনের মধ্যে গত ২১ অক্টোবর পশ্চিম বর্ধমানের জেলাশাসককে চিঠি দিয়ে বলেন, রেল শুধু অনুমতি দিচ্ছে, তা নয়, রেল আরওবি তৈরী করে দেবে। তার জন্য আনুমানিক ৪৬ কোটি টাকা খরচ লাগবে। গোটা বিষয়টি রাজ্য সরকারকে জানানো হোক। তিনি বলেন, তারপর কিছু না হওয়ায় আমি রেলের কথা বলে রাজ্য সরকারের পূর্ত দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারিকে গত ৩০ অক্টোবর একটা চিঠি পাঠাই। চিঠি দেওয়া হয় রাজ্যের পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক ও জেলাশাসককে। কিন্তু তারপরেও এখনো কিছু হয়নি। আমি রাজনীতি করতে চাইছি না। রাজ্য সরকার অন্ততঃ রেলের প্রস্তাবে সাড়া দিক। যাতে গোটা এলাকার বাসিন্দাদের সমস্যা দূর হয়। তিনি বলেন, ১০/১৫ দিন আরো দেখবো। তারপর সাধারণ মানুষের স্বার্থে যা করার করবো।


এই প্রসঙ্গে রাজ্যের পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক ও পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস অরুণ প্রসাদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। জামুড়িয়ার তৃনমুল কংগ্রেসের বিধায়ক হরেরাম সিং বলেন, রেলের এমন কোন প্রস্তাবের কথা আমার জানা নেই।রাজ্য সরকার বা পূর্ত দপ্তর ঐ ব্রিজ তৈরি করা নিয়ে কিছু ভাবেনি।
অন্যদিকে, তৃনমুল কংগ্রেসের রাজ্য সম্পাদক তথা আসানসোলের পুরনিগমের কনভেনার ভি শিবদাসন তরফে দাসু বলেন, রাজ্য সরকার ঠিক সময়ে সাধারণ মানুষের স্বার্থে যা করার তা করবে। অন্য কারোর না ভাবলেও চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *